ড্যাফোডিল ইউনিভার্সিটিতে গ্লোবাল মানি উইক উদ্বোধন

গ্লোবাল মানি উইক-২০১৮ উদ্যাপনের আনুষ্ঠানিক উদ্বোধন গতকাল সোমবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্বের ১৩৭ দেশের সঙ্গে ‘মানি ম্যাটার্স মেটার’ প্রতিপাদ্য সামনে রেখে সপ্তাহব্যাপী এ উৎসব আয়োজন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট। উৎসবের প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ ব্যাংক এবং স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে রয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড।

সপ্তাহব্যাপী আয়োজনের মধ্যে রয়েছে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়ার্কশপ ও সেমিনার আয়োজন, টকশো, মাস্টার ক্লাস, মাইন্ড ম্যাপিং, শিল্প-কারখানা পরিদর্শন, মানি মিউজিয়াম পরিদর্শন, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান প্রধানকে আমন্ত্রণ জানানো এবং তাদের সঙ্গে সেতুবন্ধন রচনা করা, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন ও তরুণ উদ্যোক্তাদের পুরস্কৃত করা। অনুষ্ঠান আয়োজনে রয়েছে ব্রিটিশ কাউন্সিল, ইএমকে সেন্টার, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল, নাগরিক টিভি, রেডিও ফুর্তি, বিল্ড বাংলাদেশ ফাউন্ডেশন, এসআইওয়াইবি বাংলাদেশ।

সাত দিনের গ্লোবাল মানি উইক উৎসবে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা এস কে সুর চৌধুরী।  ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী, ইএমকে সেন্টারের প্রধান নির্বাহী এম কে আরেফ প্রমুখ। বিজ্ঞপ্তি