ঢাকায় স্মার্টফোন ও ট্যাবমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধনীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রযুক্তির বিশ্বখ্যাত বিভিন্ন ব্র্যান্ড নিয়ে শুরু হলো তিন দিনব্যাপী ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো’-২০১৯। ১১তম বারের মতো অনুষ্ঠিত হচ্ছে এ মেলা। তিন দিনব্যাপী এ মেলা চলবে আগামীকাল শনিবার পর্যন্ত।
গতকাল বিকালে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। আর বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর ঈগল সং, স্যামসাং মোবাইল বাংলাদেশের জেনারেল ম্যানেজার বমিন কিম, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, আমরা কোম্পানিজ এবং উই মোবাইলের চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ, ভিভো বাংলাদেশের কান্ট্রি প্রজেক্ট ম্যানেজার ম. অ্যাঙ্গাস, স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ডিরেক্টর সাকিব আরাফাত ও এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।
এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস এবং ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাকসেসরিজও। এছাড়া মেলায় বেশকিছু মডেলের স্মার্টফোন উম্মোচনও করা হয়।
চীনের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সর্বশেষ স্মার্টফোন নিয়ে পসরা বসেছে মেলায়। প্রতিষ্ঠানটির হ্যান্ডসেটে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাওয়া যাচ্ছে। এছাড়া, এক্সেসরিজে মিলছে ৪০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়।
এছাড়া, মেলা উপলক্ষ স্মার্টফোন ও ট্যাব এক্সপোর প্লাটিনাম স্পন্সর টেকনোর ফোনে মিলছে সর্বোচ্চ ১২ শতাংশ ছাড় ও প্রতিটি মডেলের সঙ্গে দিচ্ছে বিশেষ উপহার। মেলায় মোট ১০টি মডেল উপস্থাপন করেছে প্রতিষ্ঠানটি।
এদিকে, ক্যামেন সিরিজের ক্যামন এক্স, ক্যামন আই, ক্যামন আই স্কাই টু এর ২ জিবি ও ৩ জিবি এর ভেরিয়েন্ট মিলছে মেলায়। টেকনো পপ সিরিজের যথাক্রমে পপ ওয়ান এস, পপ ওয়ান প্রো, পপ ওয়ান এস প্রো, পপ টু, পপ টু প্রো ও পপ টু পাওয়ার পাওয়া যাচ্ছে। ক্যামন সিরিজের প্রতিটি মডেলেই নির্দিষ্ট ছাড়ের পাশাপাশি রয়েছে একটি সেলফি স্টিক ও ওয়াটার বোতল। এছাড়া, পপ সিরিজের প্রতিটি মডেলের সঙ্গে একটি সেলফি স্টিক ও একটি টিশার্ট উপহার হিসেবে দেওয়া হচ্ছে।
মেলায় ইউমিডিজি ওয়ান প্রো ফোনের সঙ্গে মিলছে ফ্রি ওয়্যারলেস চার্জার। মেলা উপলক্ষ প্রতিষ্ঠানটির ফোন কিনে পাওয়া যাচ্ছে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়ের পাশপাশি উপহারও মিলছে মেলায়। বিশেষ মূল্য ছাড়ে পাওয়া যাচ্ছে ইউমিজিডি ওয়ান, ওয়ান প্রো, এ১ প্রো ও এস২ লাইট মডেলের ফোনগুলো।
স্মার্টফোন ও ট্যাবমেলায় ইনফিনিক্স ব্র্যান্ডের ম্যানেজার সাইফ মোহাম্মদ ইমরান খান বলেন, গ্রাহকদের জন্য ১০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে ইনফিনিক্সের সবগুলো মডেলে। এছাড়া র‌্যাফেল ড্রোতে সর্বোচ্চ ৫০০ টাকা ছাড় থাকবে।
মেলায় ভিভোর ফোনে দিচ্ছে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। ফোন কিনে র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে পাওয়া যাচ্ছে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা। কুইজ প্রতিযোগিতার আয়জোন করেছে ভিভো। এ ঠিকানায় গিয়ে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে মেলা। প্রবেশ ফি ২০ টাকা। শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনা মূল্যে প্রবেশ করতে পারবেন।