সারা বাংলা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিনিধি, টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের জামুর্কি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক জনপদ (সওজ) বিভাগ। গতকাল সোমবার মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মইনুল হকের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের মির্জাপুর উপজেলার জামুর্কি এলাকায় একটি তিন তলা ভবন, একটি দুই তলা ভবন, দুটি আধাপাকা ও বেশ কয়েকটি টিন শেডের ঘর ভেঙে ফেলা হয়। এর আগে সওজ
থেকে স্থাপনাগুলো সরিয়ে নিতে এলাকায় মাইকিং করা হয়েছে বলে জানিয়ে সওজ।
এদিকে জামুর্কি এলাকার ক্ষতিগ্রস্তরা জানান, সওজ স্থাপনা সরিয়ে নিতে কোনো সময় দেয়নি। উচ্ছেদ অভিযান পরিচালনার আগের রাতে জানানো হয়েছে তাদের।
সড়ক ও জনপদ বিভাগের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার নওয়োজিশ রহমান জানান, ঢাকা-চন্দ্রা-টাঙ্গাইল মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু হয়েছে।
পাকুল্যায় ফুট ওভারব্রিজ দাবিতে মানববন্ধন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুরের পাকুল্যাতে ফুট ওভারব্রিজ দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল সোমবার নিরাপদ সড়ক ও ফুট ওভারব্রিজ দাবিতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে তারা এ মানববন্ধন করেন। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে মহাসড়কের উভয় পাশে দুই কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। মানববন্ধনে নেতৃত্ব দেওয়া মুক্তিযোদ্ধা এসএম আবু মতিন ফাক্কন জানান, আমরা প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার হচ্ছি। মাঝে মধ্যে এখানে দুর্ঘটনা ঘটলেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

সর্বশেষ..