ঢাকা থেকে ফ্লাইট বাড়াবে এয়ার এশিয়া

নিজস্ব প্রতিবেদক: ঢাকা থেকে আরও ফ্লাইট পরিচালনার ঘোষণা দিলেন এয়ার এশিয়ার সহপ্রতিষ্ঠাতা ও এক্সিকিউটিভ চেয়ারম্যান দতুক কামারুদ্দিন মরুননেন। ঢাকা থেকে কুয়ালালামপুরে সপ্তাহে সাতটি ফ্লাইট থেকে বাড়িয়ে ১৪টি ফ্লাইট পরিচালনার কথা জানান তিনি। এছাড়া ঢাকা থেকে বালিতেও সরাসরি ফ্লাইট পরিচালনার কথা জানান তিনি।

গতকাল সোমবার রাজধানীর বনানীতে এয়ার এশিয়া সেলস অফিস উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা জানান দতুক কামারুদ্দিন মরুননেন। তিনি জানান, এয়ার এশিয়া বারহাদের অঙ্গপ্রতিষ্ঠান এয়ার এশিয়া থাই ও এয়ার এশিয়া ইন্ডিয়া ঢাকা থেকে ফ্লাইট শুরুর বিষয়টিও গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে। পাশাপাশি যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে আমরা আরও ফ্লাইট বৃদ্ধির উদ্যোগ নিয়েছি। পাশাপাশি সাধারণ যাত্রীরা যেন উড়োজাহাজে চলাচল করতে পারে সেদিকে আমরা লক্ষ্য রাখছি, যাতে শ্রমিকরা ক্রয় ক্ষমতার মধ্যে থাকে।

বাংলাদেশের এভিয়েশন খাত প্রসঙ্গে দতুক কামারুদ্দিন মরুননেন বলেন, এভিয়েশন খাতে বাংলাদেশ অনেক সম্ভাবনাময়। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত ভ্রমণকারীর সংখ্যা বাড়ছে। অন্যদিকে বাংলাদেশের পর্যটন খাত বিকশিত হওয়ায় বিভিন্ন দেশের মানুষ বাংলাদেশে আসছে।

অনুষ্ঠানে বাংলাদেশে এয়ার এশিয়ার জিএসও (জেনারেল সেলস এজেন্ট) টোটাল এয়ার সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান কেএম মুজিবুল হক বলেন, দক্ষিণ এশিয়ায় এভিয়েশন খাতে বাংলাদেশের মর্যাদাপূর্ণ অবস্থানে রয়েছে। আগের চেয়ে বাংলাদেশে অনেক বেশি ফ্লাইট পরিচালিত হচ্ছে। এয়ার এশিয়ার উন্নত মানের সেবা ও ফ্লাইট শিডিউল ঠিক রাখায় যাত্রীদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। আগামীতে আরও বেশি ফ্লাইট পরিচালনার মাধ্যমে নতুন দিগন্তের সূচনা হবে।

উল্লেখ্য, এয়ার এশিয়া বিশ্বেও নেতৃস্থানীয় বাজেট ক্যারিয়ার। এশিয়া প্যাসিফিকজুড়ে ১৩০টির বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি। ২০০১ সালে অপারেশন শুরুর পর থেকে এয়ার এশিয়া ৪০ কোটি যাত্রী বহন করেছে। ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইনের পাশাপাশি ভারত, জাপান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড, মধ্যপ্রাচ্য ও যুক্তরাষ্ট্রজুড়ে বিস্তৃত নেটওয়ার্কে ফ্লাইট পরিচালনা করছে।