শেষ পাতা

ঢাকা ব্যাংকের সেই কর্মীর ভাইবোনের হিসাব জব্দ

প্রতিনিধি, ফেনী: ঢাকা ব্যাংক ফেনী বাজার শাখার গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার ব্যাংক কর্মকর্তা গোলাম সাঈদ রাশেদের ভাইবোনের ছয়টি ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। সেসব অ্যাকাউন্টে প্রায় চার কোটি টাকা জমা রয়েছে বলে জানা গেছে। হিসাবগুলো ভাইবোনের ভুয়া স্বাক্ষর দিয়ে রাশেদই খুলেছেন বলে ধারণা করা হচ্ছে।
সূত্র জানায়, অর্থ আত্মসাতের ঘটনায় দুদক নোয়াখালী জেলা কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলমের অনুসন্ধানে ছয়টি হিসাব বেরিয়ে আসে। এসব হিসাবে তল্লাশি চালিয়ে রাশেদের ভাই হোসাইন মোহাম্মদ কাউছারের দুটি হিসাবে যথাক্রমে এক কোটি পাঁচ লাখ ও এক কোটি ৬০ লাখ টাকা, বোন হাজী বদরুজাহান ইয়াসমিনের দুটি হিসাবে ৭০ লাখ টাকা, সামছুজাহান আইরিনের দুটি হিসাবে যথাক্রমে ৩০ লাখ ও ৩৫ লাখ টাকার সন্ধান পাওয়া যায়। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা ও দায়রা জজ সাঈদ আহমদ বুধবার উল্লিখিত হিসাব জব্দের আদেশ দেন।
এর আগে টাকা আত্মসাৎ ঘটনায় ১৯ মার্চ ব্যাংকটির ফেনী শাখার সাবেক ব্যবস্থাপক মো. আকতার হোসাইন সরকার বাদী হয়ে অভিযুক্ত রাশেদ ও ক্যাশিয়ার আবদুস সামাদকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। রাশেদ বিভিন্ন উপায়ে ব্যাংক থেকে অন্তত সাত কোটি আট লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়। গত ৩ এপ্রিল রাজধানীর পুরানা পল্টনে স্কাউট ভবনের সামনে থেকে রাশেদকে গ্রেফতার করে দুদক। জিজ্ঞাসাবাদে আদালতে তিনি প্রায় ছয় কোটি টাকা আত্মসাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।
দুদক নোয়াখালী কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর হোসাইন অভিযুক্ত রাশেদের ভাইবোনের ছয়টি হিসাবে চার কোটি টাকা জব্দের সত্যতা নিশ্চিত করেছেন।

সর্বশেষ..