তামিমের শুনানি ২১ ডিসেম্বর

শেয়ার বিজ : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ‘লো স্কোরিং’ ম্যাচের পর মিরপুরের উইকেট নিয়ে ক্ষোভ প্রকাশ করে তোপের মুখে পড়েছেন তামিম ইকবাল। কয়েকদিন আগে তাকে দেওয়া হয়েছে কারণ দর্শানো নোটিশ। শুধু তা-ই নয়, আগামী ২১ ডিসেম্বর তামিমের কাছ থেকে ঘটনার বিবরণ শুনবে ডিসিপ্লিনারি কমিটি। যদিও শুনানিতে কুমিল্লার অধিনায়ক থাকতে পারবেন কি না, সন্দেহ রয়েই গেছে! কেননা বিপিএল শেষ হওয়ার পর টি১০ লিগে খেলতে আরব আমিরাতে যাওয়ার কথা তার।

তামিমকে শুনানিতে ডাকার কথা নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান, তামিমকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে বোর্ড থেকে, পরিচালনা কমিটি থেকে নয়। চুক্তিতে থাকা খেলোয়াড়দের মিডিয়ায় কথা বলতে হলে বোর্ডের অনুমতি নিতে হয়! তামিম কী বলেছে, তা আমি পুরোপুরি জানি না। তাই ২১ ডিসেম্বর তাকে শুনানিতে ডেকেছি। সেখান আলাপ আলোচনা করে এ ব্যাপারে বিস্তারিত জানানো সম্ভব হবে।

ক্রিকেটাররা মিডিয়ার সঙ্গে কোনো কথাই বলতে পারবেন না— এ প্রশ্নে আকরামের কৌশলী জবাব, অবশ্যই বলতে পারবে। ব্যাপার হচ্ছে, কথাগুলো কীভাবে বলা হচ্ছে। অনেক সময় বলার ধরনটা খারাপ হতে পারে। বিষয়টি কী, সেটা জানার জন্যই বোর্ড তাকে ডেকেছে। ওখানে ডিসিপ্লিনারি কমিটি আছে। তাদের সঙ্গে আলাপ আলোচনা পর পুরো বিষয়টা বোঝা যাবে।

যদিও তামিমের উইকেট সমালোচনায় মঙ্গলবারের ম্যাচ শেষে শিষ্যের পাশে থেকেছেন কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন, তামিম যেটি বলেছে, একেবারে ঠিক বলেছে। উইকেটটা আসলেই ভালো ছিল না। আমি তামিমকে সবসময়ই সমর্থন করব। যে উইকেটে খেলা হয়েছে, সেটা টি-টোয়েন্টির জন্য আর্দশ উইকেট নয়। এখন সত্য কথা বলে যদি কোনও বিপদ হয়, তাহলে তো কিছু বলার নেই। তবু বলব তামিম সঠিক কথাই বলেছে।