তিউনিসিয়ায় কার্থেজ উৎসবে ‘হালদা’

শোবিজ ডেস্ক: জনপ্রিয় অভিনেতা-চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ নির্মিত ‘হালদা’ ছবিটি তিউনিসিয়ার ২৯তম কার্থেজ চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। গতকাল দুপুরে এ খবর গণমাধ্যমকে জানিয়েছেন ছবিটির নির্মাতা নিজেই।
গত ৩ নভেম্বর থেকে শুরু হওয়া ওই উৎসবে অংশ নিতে নির্মাতা তৌকীর আহমেদ এখন তিউনিসিয়ায় অবস্থান করছেন। খোঁজ নিয়ে জানা যায়, ছবিটি ‘এশিয়ান চলচ্চিত্র’ ক্যাটেগরিতে প্রদর্শিত হবে। উৎসবটি শেষ হবে ১০ নভেম্বর।
‘হালদা’র প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান। অন্যান্য চরিত্রে আছেন ফজলুর রহমান বাবু, রুনা খান, মোমেনা চৌধুরী, শাহেদ আলী সুজনসহ অনেকেই। দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র চট্টগ্রামের হালদা নদী ও এর দুই পাড়ের মানুষদের জীবনের গল্প আবর্তিত হয়েছে ছবিটিতে। এতে নদী ও নারীর গল্প অনবদ্য নির্মাণের মাধ্যমে তুলে ধরেছেন তৌকীর আহমেদ। আজাদ বুলবুলের গল্পে ‘হালদা’র চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। আর সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ। এদিকে গত ৩০ অক্টোবর ভারতের আসাম প্রদেশের দ্বিতীয় গোহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেয় ছবিটি। প্রদর্শনী শেষে অনুষ্ঠান-সংশ্লিষ্টরা ভূয়সী প্রশংসা করেন ছবিটির।