তিনটি উদ্ভাবনী পুরস্কার জিতল হুয়াওয়ে

শেয়ার বিজ ডেস্ক: চীনের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে তিনটি উদ্ভাবনী পুরস্কার জিতেছে। সম্প্রতি হংকংয়ে অনুষ্ঠিত ১১তম রিডার্স চয়েস অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ডস প্রোগ্রামে এসব পুরস্কার ঘোষণা করা হয়। টেলিকম এশিয়া রিডার্স চয়েস অ্যান্ড ইনোভেশন এ অনুষ্ঠানের আয়োজন করে। খবর: বিজ্ঞপ্তি।
ভিওএলটিই ইনোভেশন অব দ্য ইয়ার, এলটিই ইনোভেশন অব দ্য ইয়ার এবং স্মার্ট সিটি ইনোভেশন অব দ্য ইয়ার এ তিনিটি পুরস্কার জিতেজে প্রতিষ্ঠানটি। এ বিষয়ে হুয়াওয়ের দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড মার্কেটিং অফিসার লিম চি সিওং বলেন, ‘সম্প্রতি জীবনের প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তির তাৎক্ষণিক বিবর্তন এ খাতকে অত্যন্ত গতিশীল করেছে। আমাদের স্মার্ট সিটি সল্যুশন, ভয়েস ওভার ফাইভজি এবং ক্লাউড সল্যুশন একটির সঙ্গে অন্যটি সম্পর্কিত। এগুলো আমাদের নতুন নতুন উদ্ভাবনীর স্বাক্ষর বহন করে। তথ্যপ্রযুক্তি খাতের রূপান্তরে নিয়মিত কাজ করা ও চেষ্টার স্বীকৃতি পাওয়া আমাদের জন্য গর্বের বিষয়।’
টেলিকম এশিয়ার চিফ এডিটর অ্যালেন তান বলেন, ‘কনজ্যুমার ও এন্টারপ্রাইজগুলো এমন সেবাদাতাদের খোঁজে, যারা নির্ভরযোগ্য, নিরাপদ ও স্কেলেবল প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। এ ধরনের পরিবেশ তৈরি করা খুব সহজ কাজ নয়। সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে জটিল সমস্যা সমাধানে এবং উদ্ভাবন ও প্রবৃদ্ধির সুযোগ সৃষ্টিতে হুয়াওয়ের মতো শীর্ষস্থানীয় প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হওয়া প্রয়োজন।’
এশিয়া প্যাসিফিক অঞ্চলে নতুন নতুন প্রযুক্তির উদ্ভাবন এবং এ খাতে অবদান রাখায় শীর্ষ টেলিকম ভেন্ডরদের মাঝে পুরস্কার বিতরণ করতেই রিডার্স চয়েস অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের আয়োজন করা হয়।
হুয়াওয়ে বিশ্বের অন্যতম তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বিশ্বের ১৭০টির বেশি দেশ ও অঞ্চলে সেবা দিচ্ছে, যা বিশ্বের এক-তৃতীয়াংশ জনসংখ্যার সমান। এক লাখ ৮০ হাজার কর্মী নিয়ে ভবিষ্যতের তথ্যপ্রযুক্তিভিত্তিক সমাজ তৈরির লক্ষ্যে হুয়াওয়ে কাজ করে চলেছে।