তিন সপ্তাহ মাঠের বাইরে কৌতিনহো

ক্রীড়া ডেস্ক: চোটমুক্ত হয়ে এখনও মাঠে ফেরেনি বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। এরই মধ্যে কাতালান শিবিরে এসেছে দুঃসংবাদ। হ্যামট্রিং ইনজুরিতে পড়েছেন ফিলিপে কৌতিনহো। যে কারণে তিন সপ্তাহ তাকে পাবে না ন্যু-ক্যাম্পের দলটি। ব্যাপারটি নিশ্চিত করেছে বার্সেলোনা।
গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানের বিপক্ষে পুরো ম্যাচ খেলেছেন কৌতিনহো। ওই ম্যাচে তার অ্যাসিস্ট থেকেই গোল করেন বার্সায় তারই জাতীয় দলের সতীর্থ ম্যালকম। ওই ম্যাচেই আঘাত পেয়েছিলেন তিনি। কিন্তু চিকিৎসা নিয়ে খেলেছিলেন। পরে স্ক্যান রিপোর্টে তার চোট ধরা পড়ে। যে কারণে আগামী একমাস বার্সেলোনা ও জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন না তিনি। নিজেদের সরকারি ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, ‘বৃহস্পতিবার সকালে পাওয়া রিপোর্ট থেকে নিশ্চিত হওয়া গেছে যে, ফিলিপে কৌতিনহোর বাঁ-পায়ে চিড় ধরা পড়েছে। তাকে আগামী ২-৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।’
লা লিগায় আগামী রোববার ঘরের মাঠ রিয়াল বেটিসের বিপক্ষে খেলবে বার্সা। এ ম্যাচ ছাড়াও কৌতিনহো খেলতে পারবেন না ১৬ ও ২০ নভেম্বর দেশের হয়ে উরুগুয়ে এবং ক্যামেরুনের বিপক্ষেও। ২৪ নভেম্বর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ব্রাজিল ফরোয়ার্ডকে পাবে না বার্সা।