স্পোর্টস

ত্রিমুকুট পেল ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক: অসাধারণ এক মৌসুম শেষ করল ম্যানচেস্টার সিটি। শুরুতে লিগ কাপ। তারপর দলটির ফুটবলারদের হাতে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা। গত পরশু রাতে জিতে নিয়েছে এফএ কাপও। প্রথম ক্লাব হিসেবে এক মৌসুমে ইংলিশ ফুটবলের তিনটি প্রতিযোগিতায়ই চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কীর্তি গড়েছে পেপ গার্দিওলার দল।
গত শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে ওয়াটফোর্ডকে অনায়াসে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে সিটি। রাহিম স্টার্লিং করেছেন হ্যাটট্রিক। দলটির অন্য তিন গোলদাতা হলেন ডেভিড সিলভা, কেভিন ডি ব্রুইনে ও গ্যাব্রিয়েল জেসুস।
এটি ম্যানসিটির ষষ্ঠ এফএ কাপ শিরোপা। এর আগে সর্বশেষ ২০১০-১১ মৌসুমে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় দলটি। খেলার ২৬তম মিনিটে এদিন এগিয়ে যায় সিটি। রাহিম স্টার্লিংয়ের হেডে বাড়ানো বল পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে নিশানা খুঁজে নেন দলের স্প্যানিশ মিডফিল্ডার দাভিদ সিলভা। সিটির হয়ে এ বছরে এটি তার প্রম গোল। ২৭ ম্যাচ পর দলটির হয়ে গোল পেলেন তিনি।
খেলার ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটি। বের্নার্দো সিলভার দারুণ পাস পেয়ে দুরূহ কোণ থেকে টোকা দেন জেসুস। এরপর শেষ মুহূর্তে গোললাইনের ওপর থেকে ডান পায়ের শটে গোল করেন দলের ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং।
ম্যাচের ৬১তম মিনিটে পাল্টা আক্রমণে কেভিন ডি ব্রুইনে ব্যবধান আরও বাড়িয়ে দেন। জেসুসের পাস পেয়ে গোলরক্ষককে কাটিয়ে গোলটি করেন বেলজিয়ামের এই তারকা মিডফিল্ডার।
৬৮ মিনিটে গোল আদায় করে নেন জেসুস। ডি ব্রুইনের বাড়ানো বল ধরে অনেকটা এগিয়ে ডি-বক্সে ঢুকে প্লেসিং শটে গোল করেন দলের এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
এরপর ছয় মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক তুলে নেন স্টার্লিং। বাঁদিক থেকে বের্নার্দো সিলভার দূরের পোস্টে বাড়ানো বল প্লেসিং শটে জালে জড়ান তিনি। ৮৭তম মিনিটে তার প্রথম শট ঝাঁপিয়ে আটকে দেন গোলকিপার। কিন্তু বিপদমুক্ত করা হয়নি। বল পোস্টে লেগে ফিরে এলে ছুটে গিয়ে লক্ষ্যে পাঠান তিনি। বড় জয়ে ট্রেবল পূর্ণ করল সিটি।
এর আগে চেলসিকে টাইব্রেকারে হারিয়ে লিগ কাপ জেতে সিটি। গত রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ৪-১ গোলে জিতে নেয় শিরোপা।

সর্বশেষ..