হোম শোবিজ ‘দঙ্গল’ ও ‘বাহুবলী’র রেকর্ড ভাঙলো ‘ইট’

‘দঙ্গল’ ও ‘বাহুবলী’র রেকর্ড ভাঙলো ‘ইট’


Warning: date() expects parameter 2 to be long, string given in /home/sharebiz/public_html/wp-content/themes/Newsmag/includes/wp_booster/td_module_single_base.php on line 290


শোবিজ ডেস্ক: ‘বাহুবলী’ ও ‘দঙ্গল’কে পেছনে ফেলে দিলো ‘ইট’। ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের পরিবেশনায় গত ৮ সেপ্টেম্বর মুক্তির পর মাত্র চার দিনে হলিউডের ছবিটি বিশ্বব্যাপী আয় করেছে এক হাজার ২৬৯ কোটি রুপি। খবর এনডিটিভি ডটকমের।

ভারতের সবচেয়ে ব্যবসাসফল দুই ছবির মধ্যে ‘বাহুবলী’ এক হাজার ৭০০ কোটি রুপি আর ‘দঙ্গল’ আয় করেছে দুই হাজার কোটি রুপি। তবে চার দিনে এগুলো পেরোতে পারেনি হাজার কোটি রুপির ঘর। ‘ইট’ মাত্র চার দিনেই সেই ইতিহাস গড়েছে।

ভৌতিক ধাঁচের চলচ্চিত্রের মধ্যে এখন বিশ্বজুড়ে সবচেয়ে আলোচিত ‘ইট’। এর আগে এ ঘরানার আর কোনো ছবিকে নিয়ে এত উš§াদনা দেখা যায়নি। ১৯৮৬ সালে প্রকাশিত মার্কিন লেখক স্টিফেন কিংয়ের ‘ইট’ উপন্যাস অবলম্বনে অতিপ্রাকৃত থ্রিলার ছবিটি পরিচালনা করেছেন আর্জেন্টাইন নির্মাতা আন্দ্রেস মুচিয়াত্তি। এর বাজেট ২২৪ কোটি রুপি।

‘ইট’ গ্রন্থটি অবলম্বনে নব্বই দশকে একটি মিনি সিরিজ হয়েছিল আমেরিকায়। এবার তৈরি হলো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। ১৯৮৯ সালের গ্রীষ্মকালের গল্প বলা হয়েছে এতে। ডেরি নামের একটি শহরে বেশকিছু শিশু নিখোঁজ হয়। এর মধ্যে সাত শিশু-কিশোরের একটি দল আবিষ্কার করে এমন একটি সত্তার, শিশুদের নিখোঁজ হওয়ার পেছনে যার হাত আছে।

ছবিটিতে পেনিওয়াইজ দ্য ড্যান্সিং ক্লাউন চরিত্রে অভিনয় করেছেন সুইডিশ তরুণ বিল স্কাসগর্ড। অন্যান্য চরিত্রে আছেন জেডেন লিবেহা, জেরেমি রে টেলর, সোফিয়া লিলিস, ফিন উলফার্ড, ওয়াইট ওলেফ, চোজেন জ্যাকবস, জ্যাক ডিলান গ্রেজিয়ার, নিকোলাস হ্যামিলটন ও জ্যাকসন রবার্ট স্কট।