শোবিজ

দীর্ঘ বিরতির পর ফিরছেন মাহফুজ আহমেদ

শোবিজ ডেস্ক: এক সময় টেলিভিশনের পর্দায় চোখ রাখলেই প্রিয় মুখগুলোর মধ্যে অন্যতম একজন ছিলেন মাহফুজ আহমেদ। শুধু নাটক এবং সিনেমা নয়, বিজ্ঞাপনে মডেল হিসেবেও দেখা যেত তাকে। এছাড়া তিনি নাটক, সিনেমাও পরিচালনা করছেন এবং তৈরি করছেন বিজ্ঞাপনচিত্র। বিভিন্ন চ্যানেলে ঈদের বিশেষ নাটকে দেখা মিলতো তার। কিন্তু এখন মাহফুজ আহমেদকে ঈদের বিশেষ নাটকেও দেখা মেলা ভার। তবে দীর্ঘ সময়ের পর এবার ঈদে একটি টেলিছবিতে অভিনয় করেছেন তিনি। এটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী এবং ফারিয়া হোসেন রচিত এ টেলিছবিটির নাম তোমারই প্রেমে প্রতিদিন। মাহফুজ আহমেদের বিপরীতে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী। আরও অভিনয় করেছেন ডলি জহুর। ঈদের তৃতীয় দিন বেলা আড়াইটায় চ্যালেন আইতে প্রচার হবে টেলিছবিটি। প্রিয় দুই শিল্পী বাপ্পা মজুমদার ও ফাহমিদা নবীর গাওয়া একটি গানও থাকছে এ টেলিছবিতে।
এ প্রসঙ্গে মাহফুজ আহমেদ বলেন, ঈদে একটাই কাজ করেছি। চয়নিকা চৌধুরীর পরিচালনায় ফারিয়া হোসেন রচিত টেলিছবিটির শুটিং শেষ হয়েছে। এখানে আমার বিপরীতে অভিনয় করেছে মেহজাবিন। আপাতত আর কোনো কাজ করছি না। ভেবে চিন্তে কাজ করছি। সময় নিচ্ছি। তবে বড় পরিসরে কিছু কাজ নিয়ে শিগগিরই ফিরব।
উল্লেখ্য, নব্বই এর দশক থেকে কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের অনুপ্রেরণায় মাহফুজ আহমেদ অভিনয় জীবন শুরু করেন। হুমায়ূন আহমেদের শ্রাবণ মেঘের দিন, দুই দুয়ারী, মহাম্মদ হান্নানের ভালোবাসি তোমাকে, চাষী নজরুল ইসলামের মেঘের পরে মেঘ, নার্গিস আক্তারের চার সতিনের ঘর এবং তৌকির আহমেদের জয়যাত্রা সিনেমায় অভিনয় করেছেন। নিজের প্রযোজিত জিরো ডিগ্রি সিনেমায় অভিনয় করেছেন ২০১৫ সালে। এখন নতুন চমক দেখানোর অপেক্ষায় তিনি।

সর্বশেষ..