কোম্পানি সংবাদ

দুই কোম্পানিতে বিনিয়োগ করবে এসকে ট্রিমস

নিজস্ব প্রতিবেদক: বিবিধ খাতের কোম্পানি এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ দুই কোম্পানিতে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। ডব্লিউ অ্যান্ড ডব্লিউ কোম্পানি লিমিটেড ও বিইকেএ গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলস লিমিটেডে যথাক্রমে দুই কোটি ৫০ লাখ ও এক কোটি টাকা বিনিয়োগ করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
তথ্যমতে, গত শনিবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এ দুই কোম্পানিতে বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। ডব্লিউ অ্যান্ড ডব্লিউ কোম্পানি লিমিটেডের দুই শতাংশ বা ২৫ লাখ শেয়ার দুই কোটি ৫০ লাখ টাকায় কিনবে। আর বিইকেএ গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলস লিমিটেডে এক দশমিক ৪৩ শতাংশ বা ১০ লাখ শেয়ার এক কোটি টাকায় কিনবে।
উল্লেখ্য, ডব্লিউ অ্যান্ড ডব্লিউ কোম্পানি লিমিটেড অ্যালু অ্যালু বটম ফয়েল ও ব্লিস্টার ফয়েল প্রিন্টিং (মেডিসিন প্যাকেজিং ফর ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ) উৎপাদন করে থাকে। কোম্পানিটির কারখানা গাজীপুরে অবস্থিত। আর বিইকেএ গার্মেন্টস ও টেক্সটাইলস লিমিটেড তৈরি পোশাক উৎপাদন ও রফতানিকারক প্রতিষ্ঠান। যার কারখানা আদমজী ইপিজেডে অবস্থিত। এছাড়া তথ্যসূত্রে জানা গেছে, এর আগে এসকে ট্রিমস ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডে এক কোটি টাকা বিনিয়োগ সম্পন্ন হয়েছে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির ১১ লাখ ৮৬ হাজার ৩৯০টি শেয়ার মোট এক হাজার ২০১ বার হাতবদল হয়, যার বাজারদর ছয় কোটি ৫৫ লাখ ৬৩ হাজার টাকা। শেয়ারদর এক দশমিক ৪৫ শতাংশ বা ৮০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৫৬ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৫৫ টাকা ৮০ পয়সা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ৫৪ টাকা থেকে সর্বোচ্চ ৫৬ টাকা ২০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ২৫ টাকা ৭০ পয়সা থেকে ৫৬ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে।
এর আগে ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য দুই শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।

সর্বশেষ..