দুই কোম্পানির রেকর্ড ডেট রোববার

নিজস্ব প্রতিবেদক: দুই কোম্পানির রেকর্ড ডেট আগামী রোববার। এ কারণে সেদিন কোম্পানিগুলোর শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রমতে, রেকর্ড ডেটের পরদিন থেকে পুঁজিবাজারে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

ফ্যামিলিটেক্স (বিডি): ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয়েছে চার পয়সা এবং এনএভি হয়েছে ১২ টাকা ৯৮ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রেশমি কমিউনিটি সেন্টার, বিমানবন্দর সড়ক, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

গতকাল কোম্পানির শেয়ারদর এক দশমিক ২৩ শতাংশ বা ১০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ আট টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল আট টাকা ১০ পয়সা। গত এক বছরে শেয়ারদর সাত টাকা ৭০ পয়সা থেকে ১১ টাকার মধ্যে হাতবদল হয়।

সমতা লেদার কমপ্লেক্স: আলোচ্য সময়ে কোনো লভ্যাংশ দেয়নি। ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৭ পয়সা এবং এনএভি ১৪ টাকা ৫৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে ছয় পয়সা ও ১৪ টাকা ৭৬ পয়সা। এজিএম আগামী ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কারখানা প্রাঙ্গণে (১২০, শের-ই-বাংলা রোড, হাজারীবাগ, ঢাকা) অনুষ্ঠিত হবে।

গতকাল কোম্পানির শেয়ারদর চার দশমিক ৬৯ শতাংশ বা তিন টাকা বেড়ে প্রতিটি সর্বশেষ ৬৭ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৬৭ টাকা।চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি লোকসান হয়েছে এক পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৯ পয়সা।