স্পোর্টস

ধর্ষণ মামলা থেকে মুক্ত রোনালদো

স্পোর্টস ডেস্ক: ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো আপাতত নির্ভার। দীর্ঘদিন ধরে চলতে থাকা যৌননিপীড়নের মামলা থেকে মুক্তি পেলেন এই পর্তুগিজ তারকা। অভিযোগটি নিয়ে বহুদিনের টানাপড়েন শেষে নেভাডার ডিস্ট্রিক্ট অ্যাটর্নি জানান, ‘৯ বছর আগের ধর্ষণের ক্ষেত্রে পর্যাপ্ত তথ্য-প্রমাণের অভাবে এ অভিযোগের ভিত্তি নিয়েই প্রশ্ন থেকে যায়।’
ঘটনার সূত্রপাত ২০১৮ সালে। সে বছরের মে মাসে আমেরিকার নেভাডার এক মডেল ক্যাথরিন ম্যায়োরগা অভিযোগ জানান, ২০০৯ সাল নাগাদ এই পর্তুগিজ ফুটবল তারকা নেভাডারই এক পেন্টহাউজের সুইটে তাকে যৌন হেনস্তা এবং ধর্ষণ করেন। রোনালদোর বিরুদ্ধে এমনই অভিযোগ জানান ওই মার্কিন মডেল। এ অভিযোগ নিয়ে শোরগোল পড়ে যায় ফুটবলপাড়া ও সোশ্যাল মিডিয়ায়। ফুটবল মহাতারকার বিরুদ্ধে এ অভিযোগ ওঠায় নড়েচড়ে বসে মার্কিন পুলিশ প্রশাসন। অভিযোগ খতিয়ে দেখতে মাঠে নামে লাসভেগাসের পুলিশ। কিন্তু প্রথম থেকেই এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলেই দাবি করছিলেন সিআর সেভেন।
রোনালদোর আইনজীবী পিটার ক্রিস্টিয়ানসেন এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। কিন্তু তিনি জানিয়েছেন, ম্যায়োরগা ও রোনালদোর মাঝে যা কিছু হয়েছিল, দুজনের সম্মতিকেই হয়েছিল। সাবেক মডেল ও শিক্ষিকা ম্যায়োরগার কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে তার আইনজীবী মার্ক স্টোভেল স্বীকার করেছেন, এ ঘটনা আদালতের বাইরে নিষ্পত্তি হওয়ার জন্য ম্যায়োরগাকে তিন লাখ ৭৫ হাজার ডলার দেওয়া হয়েছে রোনালদোর পক্ষ থেকে।
ধর্ষণের অভিযোগটিও বেশ পুরোনো। ২০০৯ সালে রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছিল। লাসভেগাস পুলিশ তখনই জানিয়েছিল, অভিযোগের পরিপ্রেক্ষিতে করা তদন্তে রোনালদোর বিরুদ্ধে কিছুই খুঁজে পাননি তদন্ত কর্মকর্তারা।

 

সর্বশেষ..



/* ]]> */