লভ্যাংশ ঘোষণা

নগদ লভ্যাংশ পাঠিয়েছে এপেক্স ফুট

নিজস্ব প্রতিবেদক: এপেক্স ফুটওয়্যার লিমিটেড ২০১৮ সালের ৩০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ গত বুধবার বিনিয়োগকারীদের নিজ নিজ ব্যাংক হিসাবে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৯৮ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৪ টাকা ৪২ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছিল চার কোটি ৪৮ লাখ ২০ হাজার টাকা।

সর্বশেষ কার্যদিবসে শেয়ারদর দশমিক ৩২ শতাংশ বা ৯০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ২৮২ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৮০ টাকা ৪০ পয়সা। ওই দিন কোম্পানিটির ৩৫ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে ১২ হাজার ৫২২টি শেয়ার মোট ১৫৩ বার হাতবদল হয়। ওই দিন শেয়ারদর সর্বনি¤œ ২৮০ টাকা থেকে সর্বোচ্চ ২৮৯ টাকায় হাতবদল হয়।

২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত ১৮ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে এক টাকা সাত পয়সা ও এনএভি ২২৭ টাকা ৫২ পয়সা। ওই সময় কর-পরবর্তী লোকসান করেছে এক কোটি ১৯ লাখ ৯০ হাজার টাকা।

৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১১ কোটি ২৫ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ২৫৬ কোটি ৮৩ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির মোট এক কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ১৯ দশমিক ৪২ শতাংশ, প্রাতিষ্ঠানিক ৩৬ দশমিক ৬৯ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৪৩ দশমিক ৮৯ শতাংশ শেয়ার।

 

সর্বশেষ..