নগদ লভ্যাংশ পাঠিয়েছে ডেল্টা লাইফ

নিজস্ব প্রতিবেদক: তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে ঘোষিত নগদ লভ্যাংশ গত মঙ্গলবার বাংলাদেশ ইলেকট্র্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ ব্যাংক হিসাবে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাববছরে নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।
গতকাল কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৫১ শতাংশ বা ৫০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ শেয়ার ৯৯ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৯৯ টাকা। দিনজুড়ে ৩৯ হাজার ৪২৮টি শেয়ার মোট ১৩২ বার হাতবদল হয়, যার বাজারদর ছিল ৩৯ লাখ আট হাজার টাকা।
‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২৩ কোটি ৭৫ লাখ টাকা।
কোম্পানিটির মোট ১২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৪৬ দশমিক ১১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৮ দশমিক ১৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে বাকি ৩৫ দশমিক ৭৫ শতাংশ শেয়ার রয়েছে।