টেলকো টেক

নতুন বছরে অপোর চমক

নতুন বছরটি চমক দিয়ে শুরু করতে যাচ্ছে অপো। এ বছরে প্রতিষ্ঠানটি বাজারে আনতে যাচ্ছে অপো এফ৯-এর নতুন সংস্করণ ‘জেড গ্রিন’। বিশেষ সংস্করণের আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন এই হ্যান্ডসেটটিতে এফ৯-এর সব ফিচার থাকবে। যেমন ওয়াটারড্রপ স্ক্রিন ডিজাইন। এর ফ্রন্টে পর্যাপ্ত জায়গাজুড়ে সাজানো থাকবে রিসিভার, ক্যামেরা ও লাইট সেন্সর। চমৎকার ডিজাইনের পাশাপাশি এতে একাধিক কাজ করার সুযোগ থাকবে।
৯০ দশমিক আট শতাংশ অনুপাতের ১৯.৫:৯ ওয়াটারড্রপ স্ক্রিনজুড়ে নান্দনিক সৌন্দর্য ছড়িয়ে থাকবে। ওয়াটারড্রপ ডিজাইনের ধারণা থেকে ক্যামেরা ও ফ্ল্যাশলাইট একসঙ্গে রাখা হয়েছে, অনেকটা দুই ফোঁটা পানি একসঙ্গে রাখার মতো। এর সাউন্ড কনডাকশনেও রয়েছে ভিন্নতা।
ওয়াটারড্রপ স্ক্রিন ডিজাইনের স্ক্রিনে কোণগুলোকে গোলাকার করে সাজানোর ফলে হ্যান্ডসেটটি ব্যবহার করা তুলনামূলকভাবে সহজ ও আরামদায়ক। দেখতেও বেশ।
ফ্লিপ-এলইডি টেকনোলজি, রিসিভার টিওপি স্টিয়ারিং সাউন্ড কনডাকশন, লাইট সেনসেশন হর্ন-শেপড লাইট কনডাকশন, গ্যাপ অ্যাপ্রোচিং ডিজাইনসহ ৪৬ প্যাটেন্ট নিয়ে অপো তার গ্রাহকদের অনন্য এক অভিজ্ঞতা উপহার দেবে।
অপো এফ৯ ফোনে ভিওওসি ফ্ল্যাশ চার্জিং সুবিধা থাকবে। এই ফিচারের মাধ্যমে মাত্র পাঁচ মিনিট চার্জ দিয়ে দুই ঘণ্টা কথা বলা যাবে। অপোর ভিওওসি একটি যুগান্তকারী উদ্ভাবন, যা সাধারণের চেয়ে চারগুণ দ্রুততর সময়ে চার্জ সম্পন্ন করে। ভিওওসি চার্জিংয়ে ফোনের তাপমাত্রায় কোনো পরিবর্তন হয় না।

সর্বশেষ..