বিশ্ব প্রযুক্তি

নতুন স্মার্টফোন আনছে শাওমি

শেয়ার বিজ ডেস্ক: নতুন স্মার্টফোন তৈরিতে কাজ করছে চীনের স্মার্টফোন নির্মাতা শাওমি। বাজারের হালনাগাদ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেটযুক্ত নতুন স্মার্টফোনটি শিগগিরই বাজারে আসতে পারে বলে গুঞ্জন রয়েছে। নতুন স্মার্টফোনটি চীনে রেডমি সিরিজে আর ভারতে পোকো সিরিজের অধীনে বাজারে ছাড়া হতে পারে।
নতুন স্মার্টফোনটিতে থাকবে ৬ দশমিক ৯৩ ইঞ্চি মাপের ডিসপ্লে, যার রেজোল্যুশন হবে ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল। চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েবুতে এ-সংক্রান্ত তথ্য ফাঁস হয়েছে। ওই তথ্য অনুযায়ী, ফোনটিতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। এর পেছনে তিনটি ক্যামেরা লাগানো থাকবে। একটি হবে ৪৮ মেগাপিক্সেলের, অন্য দুটি ৮ ও ১৩ মেগাপিক্সেলের। সেলফি ক্যামেরায় ৩২ মেগাপিক্সেলের সেন্সর ব্যবহার করবে শাওমি।
নতুন এ স্মার্টফোন প্রসঙ্গে শাওমির ব্যবস্থাপক লিউ উইবিং বলেছেন, তারা এমন একটি স্মার্টফোন তৈরিতে কাজ করছেন, যার জন্য অপেক্ষা করা যেতে পারে। তিনি এক ওয়েব পোস্টে নতুন স্মার্টফোনটির কিছু ফিচারের কথা বলেছেন। তার তথ্য অনুযায়ী, নতুন স্মার্টফোনে ৩ দশমিক ৫ এমএম হেডফোন জ্যাক ও এনএফসি প্রযুক্তি থাকবে। এ ছাড়া এর পারফরম্যান্স হবে দুর্দান্ত।

 

সর্বশেষ..