নৃবিজ্ঞান বিভাগের স্মরণিকা প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ১৪তম ব্যাচের চতুর্দশ স্মরণিকার মোড়ক উম্মোচন করা হয়েছে। গত ৫ ফেব্রুয়ারি দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে বিভাগের গ্যালারি কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় ১৩তম ব্যাচের প্রয়াত শিক্ষার্থী  আ ন ম হিজল কিবরিয়ার উদ্দেশে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে এ মোড়ক উম্মোচন করেন বিভাগের সভাপতি ড. আদিল হাসান চৌধুরীসহ বিভাগের অন্য শিক্ষকরা। উপস্থিত ছিলেন দুই শতাধিক শিক্ষার্থী।

১৪তম ব্যাচের শিক্ষার্থী সাগর কুমার কুণ্ডু ও তামান্না আক্তার রিনির সঞ্চালনায় অনুষ্ঠানে ছিলেন স্মরণিকা কমিটির আহ্বায়ক সহযোগী অধাপক কাজী রবিউল আলম, সম্পাদক সহকারী অধ্যাপক মো. লিটন হোসেন। অন্য শিক্ষকদের মধ্যে ছিলেন অধ্যাপক ড. মোস্তফা কামাল আকন্দ, সহযোগী অধ্যাপক ড. বখতিয়ার আহমেদ, মো. কামাল পাশা, সহকারী অধ্যাপক, শামীম আহমেদ, অভিজিৎ রায়, মোস্তাফিজুর রহমান, কে এম মেরকাতুল ইসলাম, মোহাম্মদ আলতাফ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একাডেমিক জ্ঞানের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের কথা মাথায় রেখে বিভাগ থেকে বিভিন্ন ধরনের সফর, খেলাধুলা ও প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে আমাদের শিক্ষার্থীরা অংশ নেয়। এটি তার অনন্য দৃষ্টান্ত। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত আমাদের শিক্ষার্থীরা। আমরা চাইব তোমাদের এ ধরনের একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম অব্যাহত থাকুক।

উল্লেখ্য, স্মরণিকাটি বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী হিজল কিবরিয়াকে উৎসর্গ করা হয়।

 

নাজমুল মৃধা পাভেল, রাজশাহী বিশ্ববিদ্যালয়