নেই নতুন ছবি, সপ্তাহ চলছে শাকিব-মিম ও পূজায়

 

শোবিজ ডেস্ক: এ সপ্তাহেও সিনেমা হলে নতুন কোনো ছবি মুক্তি পায়নি। ১৬ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে বড় বাজেটের দুটি ছবি। এর একটি ঢালিউড সেরা শাকিব খানের ‘আমি নেতা হবো’, অন্যটি যৌথ প্রযোজনার ‘নূর জাহান’। গত সপ্তাহের এ সিনেমা দুটিই এ সপ্তাহেও চলছে সিনেমা হলে। কয়েক সপ্তাহ থেকেই ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রিতে নতুন সিনেমার খরা লক্ষ্য করা যাচ্ছে। এ সপ্তাহেও নেই নতুন ছবি।

তাহলে কি দুটো ছবিই বাজিমাত করেছে যার কারণে নতুন কোনো ছবি হলে আসেনি! জানা গেল, মোটামুটি চলেছে ‘আমি নেতা হবো’, অন্য দিকে নূরজাহান দিয়ে আলোচনায় এসেছেন পূজা। তার অভিনয়ের প্রসংশা করছেন অনেকেই।

উত্তম আকাশ পরিচালিত ‘আমি নেতা হবো’ ছবিতে শাকিবের নায়িকা বিদ্যা সিনহা মিম। প্রায় আট বছর পর তারা রুপালি পর্দায় জুটি হয়ে এসেছেন। শাপলা মিডিয়া প্রযোজনা করেছে ছবিটি। রাজনীতি, রোমান্স আর মারপিটের এ ছবিটিতে শাকিব-মিম ছাড়াও অভিনয় করেছেন জনপ্রিয় জুটি মৌসুমী-ওমর সানি। আমি নেতা হবো ছবিটি মুক্তি পেয়েছিল ১১৭টি হলে। নতুন সপ্তাহে বেড়েছে আরও ১৭টি হল।

পাশাপাশি স্টার সিনেপ্লেক্স, বলাকাসহ দেশের ৩০টির মতো হলে মুক্তি পেয়েছিল ‘নূরজাহান’। এতে অভিনয় করেছেন বাংলাদেশের পূজা চেরি। তার বিপরীতে রয়েছেন কলকাতার আদৃত। এই ছবির মাধ্যমে শিশুশিল্পী থেকে নায়িকা হিসেবে অভিষেক ঘটেছে পূজার। এটি পরিচালনা করেছেন বাংলাদেশের আবদুল আজিজ ও কলকাতার অভিমন্যু। বাংলাদেশ থেকে এর প্রযোজনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া ও কলকাতা থেকে আছে রাজ চক্রবর্তীর প্রযোজনা প্রতিষ্ঠান। এ সপ্তাহে ২১ হলে চলছে ‘নূরজাহান’।

হলে নতুন ছবি মুক্তি না পাওয়া প্রসঙ্গে হলমালিক সমিতির সভাপতি ইফতেখার উদ্দীন নওশাদ বলেন, ‘এ সপ্তাহে পায়নি, সামনে আরও হয়তো পাবে না। কারণ, আমাদের হাতে খুব বেশি সিনেমা নেই। এ মুহূর্তে মুক্তি দেওয়ার মতো ছবি কোথায়? আমাদের এখানে ভালো ছবিগুলো বিশেষ দিবসে মুক্তি দেওয়ার জন্য রেখে দেওয়া হয়। অথচ হল বাঁচাতে হলে নিয়মিত ভালো ছবি মুক্তি দেওয়া প্রয়োজন। গত শুক্রবার নতুন কোনো ছবি মুক্তি পায়নি, এটা ভালো ব্যাপার নয়।’