করপোরেট কর্নার

ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার শুরু বৃহস্পতিবার

 

নিজস্ব প্রতিবেদক: দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান, মাল্টিন্যাশনাল কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ সরকারি-বেসরকারিসহ খ্যাতনামা প্রতিষ্ঠানের অংশগ্রহণে আগামী বৃহস্পতিবার ঢাকায় শুরু হচ্ছে দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯। গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়াসের্র পরিচালক দিলারা আফরোজ খান রুপা, ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) মো. ফয়জুল ইসলাম ও এনআরবি জবস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুবে এলাহী চৌধুরী।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অব ক্যারিয়ার সার্ভিসেস অ্যান্ড অ্যালামনাই রিলেশনসের (অকসার) আয়োজনে ‘ক্যাম্পাস টু করপোরেট’ শিরোনামে এনআরবি জবসের সহযোগিতায় এ মেলার উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। উদ্বোধনী অধিবেশনে ‘ইয়ুথ পাওয়ার হাউজ : দ্য কিটু বি আ ডেভেলপড নেশন’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম।
দেশের সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়ন ও প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের প্রথিতযশা কোম্পানিসমূহের সঙ্গে সরাসরি যোগাযোগ করার প্ল্যাটফর্ম হিসেবে এ ক্যারিয়ার ফেয়ার ভূমিকা পালন করবে।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ক্যারিয়ার ফেয়ারের মতো এ ধরনের উদ্যোগসমূহ চাকরিপ্রত্যাশী ও চাকরি দাতাগণের মধ্যে এক ধরনের মিথস্ক্রিয়া তৈরি করতে সহায়ক ভূমিকা পালন করবে এবং উভয়পক্ষের চাহিদা ও প্রত্যাশা অনুযায়ী একে অপর সম্বন্ধে জানার মাধ্যমে শিক্ষার্থীরা বিশ্ববাজার সম্পর্কে সম্যক ধারণা লাভ করবে।

মেলায় ব্যবসায়িক ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ ও সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞ ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিভিন্ন সেশন অনুষ্ঠিত হবে যা মেলায় উপস্থিত শিক্ষার্থীরা সরাসরি উপভোগ করতে পারবে। এছাড়াও দু’দিনব্যাপী অনুষ্ঠেয় মেলায় একাডেমিক পড়াশোনার পাশাপাশি দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতিমূলক বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনার আয়োজন করা হবে।

সর্বশেষ..