কোম্পানি সংবাদ

ন্যাশনাল ফিড মিলের একটি প্লান্টের উৎপাদন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: বিবিধ খাতের কোম্পানি ন্যাশনাল ফিড মিল লিমিটেডের একটি প্লান্টের উৎপাদন কার্যক্রম সাময়িক সময়ের জন্য বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির প্লান্ট রক্ষণাবেক্ষণের কাজের জন্য একটি প্লান্টের কার্যক্রম ১৫ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। কোম্পানিটির মোট তিনটি প্লান্ট রয়েছে। বাকিগুলোর কার্যক্রম চালু রয়েছে।
এদিকে, গতকাল ডিএসইতে কোম্পানির শেয়ারদর পাঁচ দশমিক ৭৯ শতাংশ বা ৭০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১১ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১১ টাকা ২০ পয়সা। ওইদিন কোম্পানিটির তিন কোটি ২২ লাখ ৩২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে ২৮ লাখ ৭৪ হাজার ১২০টি শেয়ার মোট এক হাজার ২০১ বার হাতবদল হয়। ওইদিন শেয়ারদর সর্বনিন্ম ১০ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ১২ টাকায় হাতবদল হয়। গত এক বছরে কোম্পানির শেয়ারদর আট টাকা থেকে ১৮ টাকা ৬০ পয়সায় ওঠানামা করে।
২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পাঁচ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে ন্যাশনাল ফিড মিল লিমিটেড। ওই সময় কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করে ৫৬ পয়সা এবং ৩০ জুনে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়ায় ১৩ টাকা ১৯ পয়সা। এর আগে ৩০ জুন ২০১৭ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে, যা আগের বছর ছিল ১৫ শতাংশ বোনাস। কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮৪ কোটি ৭৪ লাখ ২০ হাজার টাকা। কোম্পানিটির মোট আট কোটি ৪৭ লাখ ৪২ হাজার ৩৫০টি শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের কাছে ৩০ দশমিক ৪০ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১৮ দশমিক ৬৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৫০ দশমিক ৯৬ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ..