দিনের খবর

পাকিস্তানিদের ভিসা বন্ধ করল বাংলাদেশ

শেয়ার বিজ ডেস্ক: বাংলাদেশি কর্মকর্তার ভিসার মেয়াদ না বাড়ানোর প্রতিবাদে পাকিস্তানিদের ভিসা বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। সোমবার পাকিস্তানের বাংলাদেশ হাইকমিশন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। খবর ইউএনবির।

সূত্র জানায়, পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার (প্রেস) মোহাম্মদ ইকবাল হোসেনের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করা হয়েছিল। তবে চার মাস পেরিয়ে গেলেও তার ভিসার মেয়াদ বাড়ানো হয়নি। এরই জেরে পাকিস্তানের ভিসা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ হাইকমিশন।

ইকবাল হোসেন জানুয়ারিতে পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন। তবে চার মাস পেরিয়ে গেলেও পাকিস্তান সরকার তার ভিসার মেয়াদ আর বাড়ায়নি।

ঢাকা ও ইসলামাবাদের কূটনৈতিক সূত্রে জানা গেছে, গত বছরের ৬ নভেম্বরের পর থেকে পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের ভিসা কাউন্সেল দায়িত্ব পালন শেষে দেশে ফেরেন। নতুন কর্মকর্তা যোগ না দেওয়ায় গত বছরের নভেম্বর থেকে গতকাল পর্যন্ত ইকবাল হোসেন প্রেস কাউন্সেলরের পাশাপাশি ভারপ্রাপ্ত ভিসা কাউন্সেলরের দায়িত্ব পালন করে আসছিলেন। এ বছরের ৩০ মার্চ ঢাকায় ফেরার কথা ছিল তার। ভিসার মেয়াদ শেষ হওয়ায় নিজের ও মেয়ের ভিসার মেয়াদ বাড়াতে গত ৭ জানুয়ারি পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিলেন প্রেস কাউন্সেলর। অন্যদিকে, শেষ মুহূর্তের গোছগাছের জন্য বাংলাদেশ থেকে পাকিস্তান যেতে ঢাকায় তার স্ত্রী ও ছেলে ভিসার আবেদন করেছিলেন পাকিস্তান হাইকমিশনে।

সর্বশেষ..



/* ]]> */