পর্ষদ সভা

পিপলস লিজিংয়ের পর্ষদ সভার তারিখ ঘোষণা

 

নিজস্ব প্রতিবেদক: আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, আগামী ২৭ জুন বিকাল ৪টায় পরিচালনা পর্ষদ সভায় কোম্পানিটির ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০১৯ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ছয় দশমিক ৬৭ শতাংশ বা ৩০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ চার টাকা ৮০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল চার টাকা ৭০ পয়সা। ওইদিন এক লাখ ২৮ হাজার ৬৯৩টি শেয়ার মোট ৬৪ বার হাতবদল হয়, যার বাজারদর ছয় লাখ এক হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ চার টাকা ৫০ পয়সা থেকে সর্বোচ্চ চার টাকা ৮০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর চার টাকা ৪০ পয়সা থেকে ১০ টাকা ৪০ পয়সায় ওঠানামা করে।
এর আগে সর্বশেষ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। যা তার আগের বছর একই সময় ছিল ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৭৬ পয়সা আর শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৫২ পয়সা। যা তার আগের বছর ছিল যথাক্রমে ৯৫ পয়সা ও ১৮ টাকা ৪৪ পয়সা।
এদিকে ২০১৭ সালে কোম্পানিটির ইপিএস হয় ১০ পয়সা আর এনভিপিএস হয়েছিল ১০ টাকা ৯০ পয়সা। আর্থিক প্রতিষ্ঠান খাতের এ কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘জেড’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৮৫ কোটি ৪৪ লাখ ১০ হাজার টাকা। কোম্পানিটির মোট ২৮ কোটি ৫৪ লাখ ৪০ হাজার ৫৯৭টি শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ২৩ দশমিক ২১ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক আট দশমিক ৭৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীর কাছে শূন্য দশমিক ১৯ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৬৭ দশমিক ৮৪ শতাংশ শেয়ার। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৪৭।

সর্বশেষ..