পিরোজপুরে ফেরি জাহাজ সংঘর্ষে চার যানবাহন নদীতে

 

শেয়ার বিজ ডেস্ক: বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের পিরোজপুরের কঁচা নদীর বেকুটিয়া ফেরিঘাটে একটি কোস্টার জাহাজের ধাক্কায় বেকুটিয়া ফেরির ব্যাক প্লেট ফেটে নদীতে আংশিক নিমজ্জিত হয়েছে। এ দুর্ঘটনায় একটি যাত্রীবাহী বাস ও দুটি ট্রাক নদীতে পড়ে যায়। গত মঙ্গলবার রাত ২টায় এ ঘটনার পর থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ দুর্ঘটনায় দুজন আহত হয়েছেন। দুর্ঘটনাকবলিত আংশিক নিমজ্জিত ফেরিটি উদ্ধারের জন্য যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগ। খবর বাসস।

ফেরির সুপারভাইজার রফিকুল ইসলাম জানান, রাতে ফেরিটি একটি যাত্রীবাহী বাস ও আটটি ট্রাকসহ পিরোজপুরের কুমিড়মারা প্রান্ত থেকে ছেড়ে যায়। মাঝ নদীতে পৌঁছার পর কাউখালী প্রান্ত থেকে আসা একটি বালুবোঝাই কোস্টার জাহাজ ফেরিটিকে ধাক্কা দিলে ফেরির ব্যাক প্লেট ফেটে পানি উঠতে থাকে। ফেরির চালক দ্রুত ফেরিটিকে বেকুটিয়া প্রান্তের দিকে নিয়ে যান এবং এটিকে নদীর চরে উঠিয়ে দেয়। এ সময় ফেরিটির অর্ধেক পানিতে ডুবে ঢালু হয়ে যাওয়ায় গরুবোঝাই ও পল্লী বিদ্যুতের পণ্যবোঝাই দুটি ট্রাক ও যাত্রীবাহী বাস নদীতে পড়ে যায়। তবে এ ঘটনায় দুজন আহত হন। কোস্টার জাহাজটিতে সার্চ লাইট ছিল না বলে অভিযোগ করেছেন ফেরিতে থাকা প্রত্যক্ষদর্শীরা।

খবর পেয়ে কাউখালী ও বরিশাল থেকে ফায়ার সার্ভিস ও বরিশাল কোস্টগার্ডের একটি টিম ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ চালায়। এছাড়া সকালে বরিশাল ফেরি বিভাগের দুটি ক্রেন ঘটনাস্থলে পৌঁছে ডুবে যাওয়া ফেরি ও ট্রাকগুলোর উদ্ধার কাজ শুরু করে। দ্রুত এ রুটের ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান বরিশাল ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী শামিমুল হক।