পুঁজিবাজারে ঈদের ছুটি শুরু আজ

নিজস্ব প্রতিবেদক: বিশেষ বিবেচনায় ১৪ জুন একদিনের ছুটি ঘোষণা করায় আজ থেকে পবিত্র ঈদুল ফিতরের ছুটি শুরু হচ্ছে দেশের দুই পুঁজিবাজারে। রোজা ২৯টি হলে ঈদুল ফিতর ১৬ জুন শনিবার অনুষ্ঠিত হবে। এ হিসাব ধরেই সরকারি বন্ধ ঘোষণা করা হয়েছে।
রোজা ৩০টি হলে ঈদ হবে ১৭ জুন রোববার। সেক্ষেত্রে ঈদের ছুটি ১৮ জুন পর্যন্ত থাকবে। ১৯ জুন সরকারি অফিস পুনরায় খুলবে। এ তথ্য উল্লেখ করে ইতোমধ্যে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।
পবিত্র শবেকদর উপলক্ষে আজ সরকারি ছুটি। এজন্য পুঁজিবাজারও বন্ধ থাকবে। আগামীকাল সরকারি অফিস খোলা থাকবে। এ হিসেবে ঈদের আগে মাত্র একদিন খোলা থাকার কথা ছিল পুঁজিবাজার। বিশেষ বিবেচনায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ ১৪ জুন ছুটি ঘোষণা করে। এজন্য আগামী বৃহস্পতিবার বন্ধ থাকবে দুই স্টক এক্সচেঞ্জের লেনদেন। একই সঙ্গে দাফতরিক কাজও বন্ধ থাকবে।
জানা গেছে, সরকারি ছুটির সঙ্গে অতিরিক্ত একদিন যোগ হওয়ায় আজ থেকে পাঁচ দিনের ঈদের ছুটি শুরু হচ্ছে পুঁজিবাজারে। ঈদ শেষে পূর্বের নিয়মে দুই পুঁজিবাজারে লেনদেন চলবে সকাল সাড়ে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। দাফতরিক কাজের জন্য অফিস খোলা থাকবে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত।