বিশ্ব বাণিজ্য

প্রতিষ্ঠান ছাড়ছেন উবারের দুই শীর্ষ কর্মকর্তা

শেয়ার বিজ ডেস্ক: অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবারের প্রধান পরিচালন কর্মকর্তা বার্নি হারফোর্ড এবং প্রধান বিপণন কর্মকর্তা রেবেকা মেসিনা প্রতিষ্ঠান ছাড়ার ঘোষণা দিয়েছেন। গত শুক্রবার প্রতিষ্ঠান প্রধান দারা খোসরোশাহি এ কথা জানিয়েছে। খবর: সিএনবিসি।
কর্মীদের দেওয়া এক ইমেইলে খোসরোশাহি বলেন, উবারের উন্নতি এখন তাদের সরাসরি প্রতিষ্ঠানের দৈনিক কার্যক্রমে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ দেবে। এখন থেকে উবারের ‘কোর বিজনেস’ বিভাগ সরাসরি তার তত্ত্বাবধানে থাকবে। তিনি বলেন, ‘এর মাধ্যমে আমার হস্তক্ষেপ আরও বাড়বে এবং আমাদের নেতাদের বাস্তবে সমস্যা সমাধান করতে আরও সহায়তা করতে পারব, একইসঙ্গে আমাদের প্ল্যাটফর্মের লক্ষ্যকে বাস্তব রূপ দিতে পারব।’ উবারপ্রধান আরও দাবি করেছেন, প্রাতিষ্ঠানিক এ পরিবর্তনে হারফোর্ড একমত হয়েছেন যে, প্রধান পরিচালন কর্মকর্তার ভূমিকার ‘এখন আর কোনো মানে নেই’ এবং প্রতিষ্ঠান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।
ভোক্তা, অংশীদ্বার, সংবাদমাধ্যম ও নীতিনির্ধারকদের একটি সমষ্টিগত ব্যবস্থার মধ্যে আনতে উবারের বিপণন, যোগাযোগ এবং নীতিমালা দলকে একত্র করার সিদ্ধান্তও নিয়েছেন খোসরোশাহি। এ দলের নেতৃত্ব দেবেন জিল হেজেলবেকার। এর আগে যোগাযোগ এবং জননীতি বিভাগের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন তিনি। খোসরোশাহি বলেন, এমন সিদ্ধান্তে একমত হয়ে মেসিনাও বলেছেন, তার সরে আসাটাই এখন যৌক্তিক।
এক মাস আগেই শেয়ারবাজারে নাম উঠেছে উবারের। এরপরই এমন ধাক্কা খেলো প্রতিষ্ঠানটি। খোসরোশাহি বলেন, ‘এ ধরনের পদত্যাগ বা পরিবর্তনের ঘোষণা আসলে সঠিক সময় বলতে কিছু নেই, কিন্তু আইপিওকে পেছনে রেখে আমার মনে হয়েছে আমাদের সংস্থায় জটিলতা কমানো এবং ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে এটা ভালো সময়।’

 

সর্বশেষ..