স্পোর্টস

‘প্রথম’ সুযোগেই জেসুসের চার গোল

ক্রীড়া ডেস্ক: সার্জিও আগুয়েরোর কারণে ম্যানচেস্টার সিটির শুরুর একাদশে জায়গা হয়ে ওঠে না গ্যাব্রিয়েল জেসুসের। তবে গত পরশু ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে আচমকাই সে সুযোগ পেয়ে যান তিনি, যা দু’হাত ভরে কাজে লাগান ব্রাজিলের এ তারকা। বার্টন অ্যালবিওনের বিপক্ষে করেন চারটি গোল। অন্যদিকে তার সতীর্থরাও প্রতিপক্ষের জালে মেতে ওঠেন গোল উৎসবে। আর তাতেই বিশাল জয়ে ইংলিশ লিগ কাপের ফাইনালে এক পা দিয়ে রাখল পেপ গার্দিওলার দল।
ইতিহাদ স্টেডিয়ামে গত পরশু ৯-০ ব্যবধানে জেতে সিটি। দলটির হয়ে জেসুস ৪টি ও কেভিন ডি ব্রুইন, ওলেকসান্দের জিনচেঙ্কো, ফিলিপ ফোডেন, কাইল ওয়াকার, রিয়াদ মাহরেজ প্রত্যেকে করেন ১টি করে গোল।
ঘরের মাঠে এগিয়ে যেতে সিটির সময় লাগে মাত্র ৫ মিনিট। ডেভিড সিলভার বাড়ানো ক্রসে নিখুঁত হেডে জাল খুঁজে নেন ডি ব্রুইন। এরপর ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। লেরয় সানের শট গোলরক্ষক ফেরানোর পর হেডে জালে জড়িয়ে দেন ব্রাজিলের এ মিডফিল্ডার। এর চার মিনিট পর গিনদোয়ানের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ৩-০ করেন তিনিই।
বিরতির আগে ম্যাচের ৩৭তম মিনিটে ব্যবধান ৪-০ করে জয় প্রায় নিশ্চিত করেছিল সিটি। সে সময় ২৫ গজ দূর থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন জিনচেঙ্কো। ৫৭তম মিনিটে সিলভার ক্রসে হেডে হ্যাটট্রিক পূরণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
৫-০ ব্যবধানে এগিয়ে থেকেও যেন সিটির গোলের ক্ষুধা মেটেনি। তাই তো ম্যাচের ৬২তম মিনিটে ফোডেন, ৬৬তম মিনিটে জেসুস আর ৭০তম মিনিটে ওয়াকার ও ৮৩তম মিনিটে মাহরেজ গোল করে সমর্থকদের উল্লাসে মাতান। শেষ পর্যন্ত বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। আগামী ২৩ জানুয়ারি বার্টনের মাঠে ফিরতি লেগ খেলতে যাবে গার্দিওলার দলটি।

সর্বশেষ..



/* ]]> */