প্রবীণদের জন্য কিউ কে আহমদ ফাউন্ডেশনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, সমাজের অনগ্রসর মানুষদের উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে পিকেএসএফ মিলনায়তনে কিউ কে আহমদ ফাউন্ডেশনের উদ্বোধন এবং সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রসঙ্গত, পারস্পরিক শ্রদ্ধা, শান্তি ও ন্যায়বিচারভিত্তিক সমাজ গঠনের প্রত্যয়ে অলাভজনক সংস্থা হিসেবে যাত্রা শুরু করল ‘কিউ কে আহমদ ফাউন্ডেশন’। একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও দাতব্য বেসরকারি সংস্থা হিসেবে সারা দেশে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে গণমানুষের কল্যাণে কাজ করবে এ ফাউন্ডেশন।
ডেপুটি স্পিকার সাধারণ মানুষের পারিপার্শ্বিক অবস্থা ও বাধাগুলো চিহ্নিত করে তাদের সক্ষমতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। তিনি কিউ কে আহমদ ফাউন্ডেশনকে প্রবীণদের নিয়ে নতুন নতুন প্রকল্প গ্রহণ এবং গণমানুষের কল্যাণে এ ফাউন্ডেশনকে কাজ করার পাশাপাশি মানুষের মানবিক মূল্যবোধের অবক্ষয় রোধ ও দেশকে রক্ষার জন্য ফাউন্ডেশনের কর্মীদের প্রতি এ আহ্বান জানান।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন কিউ কে আহমদ ফাউন্ডেশনের জেনারেল সেক্রোটারি ড. কাজী রুশদী আহমদ। তিনি বলেন, ‘বৃহৎ সুযোগ-সুবিধা দায়িত্ববোধের জš§ দেয়। সেই দায় থেকেই দরিদ্র ও অভাবী মানুষের জন্য কাজ করে যাবে কিউ কে ফাউন্ডেশন।’
কিউ কে আহমদ ফাউন্ডেশন ও পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গোলাম সামদানী ফকির, পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, ব্র্যাকের ভাইস চেয়ারপারসন ড. আহম্মেদ মোস্তাক রাজা চৌধুরী, বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪-এর প্রধান নির্বাহী মেজর জেনারেল (অব.) জীবন কানাই দাস বক্তৃতা করেন। অনুষ্ঠানে একজন নারী ও পুরুষ উদ্যোক্তাকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়।