পর্ষদ সভা

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ২৭ জুন

 

নিজস্ব প্রতিবেদক: বিমা খাতের কোম্পানি প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, আগামী ২৭ জুন বিকাল ৩টায় পরিচালনা পর্ষদ সভায় কোম্পানিটির ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০১৯ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে শেয়ারদর দুই দশমিক ৭১ শতাংশ বা এক টাকা ৭০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৬১ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৬১ টাকা ৬০ পয়সা। ওইদিন কোম্পানিটির দুই লাখ ১৪ হাজার ৮৯৩টি শেয়ার মোট ৫৫৫ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৩৮ লাখ ৮২ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ৬১ টাকা থেকে সর্বোচ্চ ৬৬ টাকা ২০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৪২ টাকা ২০ পয়সা থেকে ৭৬ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে।
এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আর তার আগের বছর অর্থাৎ ২০১৬ সালে ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটি ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩০ কোটি ৫২ লাখ টাকা। কোম্পানিটির মোট তিন কোটি পাঁচ লাখ ২০ হাজার ২৩০টি শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৩৮ দশমিক ৫৮ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৪১ দশমিক ৬৫ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীর কাছে শূন্য দশমিক ২৩ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ১৯ দশমিক ৫৪ শতাংশ শেয়ার।

সর্বশেষ..