কোম্পানি সংবাদ

প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রগতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, সোনার বাংলা ইন্স্যুরেন্স ও আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
আইপিডিসি ফাইন্যান্স: দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪২ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৬৪ পয়সা, যা ২০১৮ সালের ৩১ ডিসেম্বরে ছিল ১৫ টাকা ৯২ পয়সা।
‘এ’ ক্যাটেগরির এ কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।
৪০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৩৫ কোটি ৬১ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১২২ কোটি ৮৭ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির মোট ২৩ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ৬৮১টি শেয়ার রয়েছে।
সোনার বাংলা ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪০ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৬৯ পয়সা, যা ২০১৮ সালের ৩০ জুনে ছিল ১৭ টাকা ৭৩ পয়সা।
২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানি। অনুমোদিত মূলধন ১০০ কোটি এবং পরিশোধিত মূলধন ৩৭ কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ২১ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকা।
প্রগতি ইন্স্যুরেন্স কোম্পানি: দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৬৯ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৬০ টাকা ৭২ পয়সা, যা ২০১৮ সালের ৩১ ডিসেম্বরে ছিল ৫৩ টাকা পাঁচ পয়সা।
বিমা খাতের এ কোম্পানিটি ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৬১ কোটি ২৯ লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ২৫৭ কোটি ৯ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির ছয় কোটি ১২ লাখ ৯৯ হাজার ৩৭৯টি শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৪০ দশমিক ২৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৩০ দশমিক ৮৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৮ দশমিক ৯০ শতাংশ শেয়ার।

সর্বশেষ..



/* ]]> */