সুশিক্ষা

প্রিন্সিপাল অব দ্য ইয়ার লে. কর্নেল শরীফ উদ্দিন

ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড ২০১৮ সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে ২০১৮ সালের ‘বেস্ট ইনস্টিটিউশন’ নির্বাচিত হয়েছে রাজধানীর সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং ‘প্রিন্সিপাল অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিন, পদাতিক। আন্তর্জাতিক পরিমণ্ডলে ৩২ ক্যাটেগরিতে বিশ্বের ২০টি দেশের পাঁচ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানপ্রধান এ অনুষ্ঠানে অংশ নেয়।
২০১৮ সালের ২৩ ডিসেম্বর দুবাইয়ের লা মেরিডিয়ান হোটেল লাউঞ্জে শরীফ উদ্দিনের হাতে পদক ও পুরস্কার তুলে দেয় আয়োজক পক্ষ। এই পুরস্কার ছাড়াও পরপর দুই বছর (২০১৭ ও ২০১৮) শরীফ উদ্দিন ও তার প্রতিষ্ঠান মোহাম্মদপুর থানার সেরা শিক্ষাপ্রতিষ্ঠান ও সেরা প্রতিষ্ঠানপ্রধানের স্বীকৃতি অর্জন করে। ২০১৪ সালের ডিসেম্বরে শরীফ উদ্দিনকে এ কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করে সরকার।
দুবাইয়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নেদারল্যান্ডসের স্টিভ জবস স্কুলের প্রতিষ্ঠাতা মাউরিস ডি হোন্ড, আফগানিস্তানের শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ পরামর্শক আতাউল্লাহ ওয়াহিদ্যায়ার, ভারতের ছিতকারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাধু ছিতকারা, যুক্তরাজ্য সরকারের শিক্ষাবিষয়ক উপদেষ্টা ড. রবার্টস প্রমুখ উপস্থিত ছিলেন।
লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিন ‘স্ট্রেংদেনিং ক্যাপাসিটি ফর অফিশিয়ালস অব মিনিস্ট্রি অব এডুকেশন অ্যান্ড আদার অরগানাইজেশনস’ বিষয়ে অস্ট্রেলিয়ায় উচ্চতর প্রশিক্ষণ নেন। পরে দক্ষ প্রশাসক হিসেবে ২০১৫ সালে ন্যাশনাল ইউনিভার্সিটি অব
সিঙ্গাপুর থেকে ই-জিএল ও ২০১৬ সালে ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর থেকে উচ্চতর প্রশিক্ষণ নেন।

সর্বশেষ..



/* ]]> */