প্লেয়ার ড্রাফট শনিবার

 

 

ক্রীড়া প্রতিবেদক: বেশ আগেভাগেই শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্রস্তুতি। এরই মধ্যে আসন্ন টুর্নামেন্টে অংশ নেওয়া ফ্র্যাঞ্চাইজিগুলো দল গোছাতে শুরু করেছে। তারই ধারাবাহিকতায় আগামী শনিবার দেশের ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ এ আসরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দল গোছানোর জন্য ফ্র্যাঞ্চাইজির মালিকেরা শেষবারের মতো হিসেবনিকেশে বসতে যাচ্ছেন শনিবার। এর আগে আসন্ন টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলো তাদের আইকন ক্রিকেটার বেছে নিয়েছিলেন। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে পছন্দমতো বিদেশি ক্রিকেটারদেরও দলে টেনেছেন তারা। এবার প্লেয়ার ড্রাফটের মাধ্যমে আরও ক্রিকেটার দলে ভেড়াবেন  ফ্র্যাঞ্চাইজিরা।

আগামী ২ নভেম্বর থেকে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। নতুন যোগ দেওয়া সিলেট সিক্সার্সসহ এবারের আসরে মোট দল সাতটি। এবারের আসরে অংশগ্রহণকারী বাকি দলগুলো: ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম ভাইকিংস। উল্লেখ্য, বিপিএলের পাওনা পরিশোধ করতে না পারায় এবং শর্ত লঙ্ঘন করার কারণে এবার বরিশাল বুলসকে অংশ নেওয়ার সুযোগ দেয়নি বিপিএল গভর্নিং কাউন্সিল।

বিপিএলের পঞ্চম আসরে প্রত্যেক দলের হয়ে সর্বোচ্চ পাঁচজন বিদেশি খেলোয়াড় একাদশে থাকতে পারবেন। সিলেট স্টেডিয়ামে আগামী ২ নভেম্বর উদ্বোধনী ম্যাচে ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্স মুখোমুখি হবে।