ফরাসি লিগের ফাইনালে পিএসজি

ক্রীড়া ডেস্ক: মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছে পিএসজি। তার রেশটা গত পরশুও উনাই এমেরির শিষ্যরা দেখাল ফরাসি লিগ কাপে। রেনকে ৩-২ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো এ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে নেইমাররা।

প্রতিপক্ষের মাঠে গত পরশু গোল করতে পারেননি নেইমার। তারপরও জয়বঞ্চিত হয়নি পিএসজি। ঠিকই দলটির হয়ে কাক্সিক্ষত গোল এনে দিয়েছেন তমাস মুনিয়ে, মার্কিনিয়োস ও জিওভানি লো সেলসো। অন্যদিকে রেনের হয়ে ব্যবধান কমান দিয়াফ্রা সাকো ও পেরিসিচ।

ম্যাচের শুরু থেকে আক্রমণের ধার বাড়িয়ে খেলতে থাকে পিএসজি। তার সুফল পেতে ২৪ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় উনাই এমেরির শিষ্যদের। সে সময় একক নৈপুণ্যে দলকে এগিয়ে দেন ফরাসি ডিফেন্ডার মুনিয়ে। প্রতিপক্ষের সীমানায় একজনকে কাটিয়ে দারুণ দক্ষতায় গোল করেন তিনি। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কোনো দলই। দ্বিতীয়ার্ধের আবারও প্রতিপক্ষ শিবিরে সংঘবদ্ধ আক্রমণ করে পিএসজি। এবারও গোলের দেখা পায় দলটি। সতীর্থের বাড়ানো বল ছয় গজ দূর থেকে ফাঁকায় পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন মার্কিনিয়োস। এর ঠিক পাঁচ মিনিট পর প্রতিপক্ষের জালে পিএসজির হয়ে তৃতীয় গোলটি করেন লো সেলসো।

৬৪তম মিনিটে এক খেলোয়াড়কে পেছন থেকে মারাত্মক ফাউল করে সরাসরি লালকার্ড দেখেন কিলিয়ান এমবাপে। তাতে কিছুটা হোঁচট খায় পিএসজি। কিন্তু ম্যাচে এর প্রভাব মোটেও পড়তে দেননি তারা। তবে সুযোগটা প্রতিপক্ষ রেন নিয়েছিল ভালোই। ৮৫তম মিনিটে ১০ জনে পরিণত হওয়া পিএসজির জালে বল জড়িয়ে দেন স্বাগতিক ফরোয়ার্ড দিয়াফ্রা সাকো। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পেরিসিচ ব্যবধান আরও কমান। তাতে ক্ষণিকের জন্য ম্যাচে কিছুটা উত্তেজনা সৃষ্টি হয়। তারপরও ম্যাচের ফলে কোনোরকম হেরফের হয়নি। ঠিকই প্রতিপক্ষের মাঠ থেকে জিতেই ফিরেছে পিএসজি। সঙ্গে এ টুর্নামেন্টে টানা চতুর্থবার ফাইনালের টিকিটও কেটেছে এমেরির শিষ্যরা।