কোম্পানি সংবাদ

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে বিমা খাতের কোম্পানি ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর তোপখানা রোডে ফারইস্ট টাওয়ারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ সেপ্টেম্বর।
এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে শেয়ারদর এক দশমিক ১৪ শতাংশ বা ৭০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৬২ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৬২ টাকা। দিনজুড়ে ৭১ হাজার ৬০৩টি শেয়ার মোট ১৪৬ বার হাতবদল হয়, যার বাজারদর ৪৩ লাখ ৭৩ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ৬০ টাকা থেকে সর্বোচ্চ ৬২ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ৫৩ টাকা ৯০ পয়সা থেকে ৭৯ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করে।
এর আগে ২০১৭ সালের ৩১ ডিসম্বের সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল, যা আগের বছর ছিল ১৫ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ।
‘এ’ ক্যাটেগরির এ কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৭৪ কোটি ৭৪ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির সাত কোটি ৪৭ লাখ ৪২ হাজার ৭৫১টি শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৩২ দশমিক ৮৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক ৩৮
দশমিক ৮৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে তিন দশমিক ৫৯ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৪ দশমিক ৬৭ শতাংশ শেয়ার।

সর্বশেষ..



/* ]]> */