ফেব্রুয়ারিতে আবুধাবির হোটেল ভাড়া বেড়েছে

শেয়ার বিজ যেস্ক: সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) পোপ ফ্রান্সিসের সফর এবং আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী ও সম্মেলন (আইডিইএক্স) উপলক্ষে বাড়তি মুনাফা হয়েছে দেশটির হোটেল ব্যবসায়। এ সময়ে ব্যাপক চাহিদা থাকার সুবাদে হোটেল কক্ষের ভাড়া প্রায় এক-তৃতীয়াংশ বৃদ্ধি পেয়েছে। কিছু ক্ষেত্রে হোটেল ভাড়া দ্বিগুণেরও বেশি বেড়েছে বলে এক প্রতিবেদনে জানানো হয়েছে। খবর: আরব নিউজ।
হোটেল ব্যবসা পর্যবেক্ষণকারী এসটিআর’র প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, আগের বছরের তুলনায় প্রাত্যহিক খরচ ও বিদ্যমান প্রতিটি রুমের বিপরীতে মুনাফা বেড়েছে আবুধাবিতে। মূলত পোপ ফ্রান্সিসের সফর এক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছে। এছাড়া আইডিইএক্স চলাকালীন সাত দিনেও এর বৃদ্ধি লক্ষ্য করা গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
পোপ ফ্রান্সিসের সফরের শেষদিনে তার কথা শুনতে প্রায় এক লাখ ৭০ হাজার ভক্ত আবুধাবির জায়েদ স্পোর্টস সিটিতে হাজির হন। এ সময়ে ভাড়া বাড়িয়ে আকস্মিক চাহিদা বৃদ্ধির সুযোগ নেয় হোটেলগুলো। এমনকি এ সময়ে অনেক হোটেলের ভাড়া দ্বিগুণ করে দেওয়া হয় বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
এছাড়া আইডিইএক্স চলার সময়সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রায় এক হাজার ৩০০ কর্মী দেশটি সফর করে। এ সময় সেখানে ১৪২ দেশের প্রায় এক লাখ পাঁচ হাজার মানুষ প্রদর্শনী দেখতে যান। এ প্রদর্শনীও বিশেষ করে আবুধাবি জাতীয় প্রদর্শনী কেন্দ্র এলাকায় হোটেল রুমের ভাড়া বৃদ্ধিতে ভূমিকা রাখে।
এ সময়ে সেখান প্রতি হোটেল কক্ষের ভাড়া গড়ে ৩১ দশমিক ছয় শতাংশ বৃদ্ধি করে প্রায় ১৫৩ ডলারে পৌঁছে যায়। ফেব্রুয়ারি মাসের পূর্ণাঙ্গ প্রতিবেদন চলতি মাসের শেষের দিকে প্রকাশ করা হবে বলে এসটিআর জানিয়েছে।