স্পোর্টস

ফের শীর্ষে লিভারপুল

ক্রীড়া ডেস্ক: প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিল লিভারপুল। টানা ম্যাচ জয়ে দলটি পয়েন্ট টেবিলের শীর্ষেও ছিল। কিন্তু টানা দুই ড্রয়ে দুইয়ে নেমেছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। শেষ পর্যন্ত গত পরশু এএফসি বোর্নমাউথের বিপক্ষে সাদিও মানে, জর্জিনিয়ো ভিনালডাম ও মোহাম্মদ সালাহর নৈপুণ্যে সহজ জয়ে টেবিলের শীর্ষে ফিরেছে দলটি।
অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে এএফসি বোর্নমাউথকে ৩-০ গোলে হারিয়েছে লিভারপুল। ঘরের মাঠে ২৪তম মিনিটে সাদিও মানের গোলে এগিয়েছিল দলটি। ডান দিক থেকে জেমস মিলনারের বাড়ানো ক্রসে হেডে জাল খুঁজে নেন তিনি। ১০ মিনিট পর অ্যান্ড্র– রবার্টসনের বাড়ানো বল ডান পা দিয়ে দারুণভাবে নামিয়ে নিখুঁত লবে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ভিনালডাম। তাতে জয়ের গন্ধ পায় দলটি।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেও প্রতিপক্ষ শিবিরে একের পর এক আক্রমণ করে লিভারপুল। সে ধারাবাহিকতায় ম্যাচের ৮৩তম মিনিটে সালাহর গোলে ব্যবধান ৩-০ করে স্বাগতিকরা। এবারের আসরে এ নিয়ে ১৭ গোল করলেন তিনি। এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো দল গোল না পেলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।
এ জয়ে লিভারপুল ২৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ফিরল। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ম্যানচেস্টার সিটি। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম হটস্পার।

সর্বশেষ..