স্পোর্টস

বঙ্গমাতা গোল্ডকাপে যুগ্ম চ্যাম্পিয়ন বাংলাদেশ ও লাওস

ক্রীড়া প্রতিবেদক: গতকাল সন্ধ্যায় বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপের ফাইনালে মাঠে নামার কথা ছিল স্বাগতিক বাংলাদেশ ও লাওসের। সব প্রস্তুতিই চূড়ান্ত ছিল। কিন্তু ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে এদিন সকাল থেকে ঢাকার আকাশে বৃষ্টি থাকায় বঙ্গবন্ধু স্টেডিয়াসের খেলার মাঠ ভারি হয়ে যায়। যে কারণে নির্ধারিত সময়ে খেলা হয়নি। শেষ পর্যন্ত সবকিছু বিবেচনা করে ম্যাচটি বাতিল করে বাংলাদেশ ও লাওসকে এ টুর্নামেন্টের যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করে আয়োজকরা।
ঘরের মাঠে প্রথমবার অনুষ্ঠিত হওয়া বঙ্গমাতা গোল্ডকাপের শিরোপা এককভাবে রাখতে চেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল। সে লক্ষ্যে দুর্দান্তভাবেই এগোচ্ছিল দলটি। সে পথ ধরে মিশরাত জাহান মৌসুমীর দল উঠেছিল ফাইনালে। কিন্তু গতকাল ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে না গড়ানোর তাদের যুগ্ম চ্যাম্পিয়ন হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।
এর আগে বঙ্গমাতা গোল্ডকাপে গ্রুপপর্বে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে পথচলা শুরু করেছিল বাংলাদেশ। পরের ম্যাচে কিরগিজস্তানকে ২-১ ব্যবধানে হারিয়েছিল স্বাগতিকরা। এদিকে সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতে ফাইনালে ওঠে স্বাগতিকরা। অন্যদিকে গ্রুপপর্বে মঙ্গোলিয়াকে ৫-০ গোলে হারানোর পর তাজিকিস্তানকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল লাওস। সেমিফাইনালে দলটি কিরগিজস্তানকে বিধ্বস্ত করেছিল ৭-১ ব্যবধানে। সব মিলিয়ে গতকাল জমজমাট এক ফাইনাল দেখার অপেক্ষায় ছিলেন ফুটবলপ্রেমীরা। কিন্তু তাদের সে আশায় ঘি ঢেলে দেয় ঘূর্ণিঝড় ‘ফণী’। ব্যাপারটি অবশ্য ঠিক মেনে নিতেও পারেননি মারিয়া মাণ্ডা, স্বপ্ন, আঁখি খাতুনরা। তারপরও কিছু বাধ্যবাধকতার কারণে তাদের যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারটি মেনে নিতে হয়েছে।

সর্বশেষ..