লভ্যাংশ ঘোষণা

বসুন্ধরা পেপারের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্রমতে, আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৯ টাকা ১৮ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ৫৭ পয়সা ও ৩১ টাকা ৩৮ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর, বেলা ১১টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা (আইসিসিবি হল-৩), ঢাকায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।
গতকাল ডিএসইতে বসুন্ধরা পেপার মিলসের শেয়ারদর দশমিক ৫১ শতাংশ বা ৫০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৯৮ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৯৮ টাকা।
কোম্পানিটি চলতি বছরের পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এন’ ক্যাটেগরিতে লেনদেন করছে। কোম্পানিটির ১৭ কোটি ৩৭ লাখ ৯১ হাজার ৪৪১টি শেয়ার রয়েছে। মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৭০ দশমিক ৮৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক ৯ দশমিক শূন্য ৯ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ২০ দশমিক শূন্য পাঁচ শতাংশ শেয়ার। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাতে ৪৪ দশমিক ১৪ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ২১ দশমিক ১৭।

সর্বশেষ..