স্পোর্টস

বাংলাদেশের বিপক্ষেই মালিঙ্গার বিদায়

 

 

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজ দিয়েই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা। তবে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেও টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাবেন তিনি। ইংল্যান্ডের মাঠে সমাপ্ত বিশ্বকাপের আগেই তিনি ঘোষণা দিয়েছিলেন, শিগগিরই বিদায় বলবেন।
লাসিথ মালিঙ্গা ক্রিকেটে প্রথমে আলোচিত হন তার বোলিং অ্যাকশনের কারণে। তার অদ্ভুত বোলিং অ্যাকশনে অনেক ব্যাটসম্যানই পড়ে যেতেন সমস্যায়। বল হাতে শ্রীলঙ্কাকে অনেকবার সাফল্য এনে দিয়েছেন এ পেসার। বিশ্বকাপ ক্রিকেটে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চার বলে চার উইকেট লাভ করেন লঙ্কান এ তারকা। তবে বেশিদিন আর মালিঙ্গার ভেলকি দেখতে পাবে না ক্রিকেটবিশ্ব। আসন্ন বাংলাদেশ সিরিজ দিয়েই ওয়ানডে ক্রিকেটে ইতি টানছেন তিনি।
বাংলাদেশের বিপক্ষে কলম্বোয় প্রথম ওয়ানডে খেলেই ওয়ানডে ফরম্যাটকে বিদায় বলবেন তিনি। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড থেকে পুরো সিরিজ খেলার আবেদন করলেও মালিঙ্গা তার সিদ্ধান্তেই অনড়। অবশ্য ওয়ানডে ক্রিকেটকে বিদায় বললেও চালিয়ে যাবেন টি-টোয়েন্টি। আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। মালিঙ্গার ইচ্ছে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। বিশ্বকাপেও দলে জায়গা পাওয়া নিয়ে অনেক কথা উঠেছিল। মূলত ফিটনেসের কারণেই তাকে দলে নিতে চায়নি কর্তৃপক্ষ।
বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেন মালিঙ্গা। বয়স বেড়ে গেলেও এখন পর্যন্ত যে মালিঙ্গাই দলের সেরা বোলারÑতাতে সন্দেহ নেই। মূলত তরুণদের জায়গা দিতেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। এ ব্যাপারে একমত পোষণ করেছেন শ্রীলঙ্কান নির্বাচকও। এছাড়া মালিঙ্গাও ক্রিকেটকে বিদায় বলার জন্য এটাই সেরা সময় বলে মনে করছেন।

সর্বশেষ..



/* ]]> */