বাণিজ্যমন্ত্রীর নির্দেশনার প্রতিবাদ ক্যাবের

 

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের বাজার অভিযান সংকুচিত করতে বাণিজ্যমন্ত্রীর নির্দেশনার প্রতিবাদ জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।
রোববার সচিবালয়ে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে মূল্যবৃদ্ধি রোধে উৎপাদক, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী। সভায় তিনি রমজানে সহনীয়
মুনাফা করার তাগিদ দেন। একই সঙ্গে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের বাজার অভিযান সংকুচিত করতে নির্দেশ দেন। মন্ত্রীর এ নির্দেশের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেন ক্যাব নেতারা।
ওই বিবৃতিতে বলা হয়, যেখানে প্রধানমন্ত্রী দেশের জনগণের ভোগান্তি লাঘবে সরকারি প্রশাসনকে নানামুখী উদ্যোগ নিতে নির্দেশনা দিচ্ছেন, সেখানে বাণিজ্যমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের কারসাজির সঙ্গে জড়িত চিহ্নিত ব্যবসায়ীদের সঙ্গে সভা করে তাদের দাবি অনুযায়ী জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের অভিযান সংকুচিত করতে নির্দেশ দিচ্ছেন। বিষয়টি সাধারণ জনগণের দুর্ভোগ ও দুর্দশা লাঘবে সরকারি উদ্যোগের পরিপন্থি। একই সঙ্গে অবিলম্বে রমজানে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের অভিযান জোরদারসহ জেলা প্রশাসন, সিটিকরপোরেশন, বিএসটিআই, কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ অধিদফতর, ক্যাব, গণমাধ্যম, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সমন্বিত উদ্যোগে বাজার মনিটরিং জোরদারের দাবি জানিয়েছেন।
ওই বিবৃতিতে সই করেছেন ক্যাবের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান প্রমুখ। বিজ্ঞপ্তি