কোম্পানি সংবাদ

বিআইএফসির এজিএমের সময় পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক: বার্ষিক সাধারণ সভার (এজিএম) সময় পরিবর্তন করেছে আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি) লিমিটেড। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (ইজিএম) আগামী ৩০ জুন সকাল ১১টায় রাজধানীর রমনার ইস্কাটন রোডে পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। এর আগে একই দিনে সকাল ১০টায় এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৩ টাকা পাঁচ পয়সা এবং এনএভি লোকসান দাঁড়িয়েছে ৭৯ টাকা ৪৫ পয়সা।
এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর এক দশমিক ৭৯ শতাংশ বা ১০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ পাঁচ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল পাঁচ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে ২০ হাজার ৩৯৩টি শেয়ার মোট ৯ বার হাতবদল হয়, যার বাজারদর এক লাখ ১৬ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম পাঁচ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ পাঁচ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর চার টাকা ৬০ পয়সা থেকে আট টাকা ১০ পয়সায় ওঠানামা করে। এর আগে ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে, যা তার আগের বছরের সমান। আলোচিত সময়ে কোম্পানিটি ইপিএস করেছে ৭১ পয়সা ও এনএভি ১৯ টাকা ২৯ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে চার কোটি ৫৫ লাখ ১০ হাজার টাকা।
২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘জেড’ ক্যাটেগরির কোম্পানিটি। ৪০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১০০ কোটি ৬৭ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৭৬৯ কোটি ১৯ লাখ ৯০ হাজার টাকা (লোকসান)। কোম্পানিটির মোট ১০ কোটি ছয় লাখ ৭৯ হাজার ৯৪৪টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের কাছে ৩৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ৪৫ দশমিক ৯৭ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে বাকি ১৭ দশমিক তিন শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ..