বাণিজ্য সংবাদ

বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী হুন্দাই

নিজস্ব প্রতিবেদ: কোরিয়াভিত্তিক হুন্দাই গ্রুপ বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে। গ্রুপটির উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল গতকাল বুধবার বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) কার্যালয় পরিদর্শনকালে এ আগ্রহ প্রকাশ করে।
হুন্দাই গ্রুপের ডেপুটি জেনারেল ম্যানেজার চ্যাং জিন লা’র নেতৃত্বে দলটি বাংলাদেশের বর্তমান বিনিয়োগ পরিস্থিতি বিস্তারিত আলোচনা করে এবং তা নিয়ে সন্তোষ প্রকাশ করে।
তারা বলেন, মহেশখালীতে এসপিসিএল, এস কে গ্যাস ও মাতারবাড়িতে জাপানের বিনিয়োগ পরিলক্ষিত করে তারা এ অঞ্চলে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগের পরিকল্পনা করছে। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে বিনিয়োগকারীদের আগমন তাদের বাংলাদেশে বৃহৎ পরিকল্পনা গ্রহণে আগ্রহী করে তুলেছে।
চ্যাং জিন লা বেজাকে জানান, বাংলাদেশে শিল্পবিপ্লব গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের সমন্বয়ে বেজার এ নিরলস প্রচেষ্টার সঙ্গে তারা একাত্ম হতে চান এবং বাংলাদেশের সার্বিক বিনিয়োগ পরিস্থিতিতে তারা ভূমিকা রাখতে চান।
তিনি জানান, এ পরিকল্পনাকে কেন্দ্র করে তারা এরই মধ্যে এ অঞ্চলগুলোয় সম্ভাব্যতা সমীক্ষার কাজ শুরু করেছেন এবং কিছুদিনের মধ্যে আরও উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল বাংলাদেশে আসবে। এ বিষয়ে তিনি বেজার সার্বিক সহযোগিতা কামনা করেন।
বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, সব বিনিয়োগকে বেজা সমান দৃষ্টিতে দেখে এবং বিনিয়োগ সফল হওয়া পর্যন্ত সব সহযোগিতা বেজা করবে। তিনি বলেন, বেজা বিনিয়োগকে অগ্রাধিকার দিয়ে কাজ করে আসছে এবং ভবিষ্যতেও কাজ করে যাবে।

সর্বশেষ..