বিদ্যুৎ বিল বকেয়ায় মামলা সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রামের বাকলিয়ায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) বিদ্যুৎ বিল বকেয়া এবং অবৈধ ব্যবহারের কারণে গ্রাহকদের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একই সঙ্গে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে সংযোগ বিচ্ছিন্ন ও গ্রাহকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

জানা গেছে, গতকাল চট্টগ্রামের বিদ্যুৎ বিভাগের ভ্রাম্যমাণ আদালত (উত্তর)-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তারের নেতৃত্বে দক্ষিণাঞ্চলের বিক্রয় ও বিতরণ বিভাগ-বাকলিয়ার আওতাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ওই সময় একাধিক গ্রাহককের আট লাখ ৩১ হাজার ৪০০ টাকার বিল বকেয়া থাকায় পাচটি মামলা এবং সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একই সঙ্গে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার একজন গ্রাহকের বিরুদ্ধে মামলা ও তিন লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিক্রয় ও বিতরণ বিভাগ-বাকলিয়ার নির্বাহী প্রকৌশলী শেখ কাওছার মাছুমের তত্ত্বাবধানে সহকারী প্রকৌশলী মো. জালাল উদ্দীন, একেএম মিজানুর রহমান, মো. ফরিদুল আলম, উপসহকারী প্রকৌশলী মো. রায়হানুর রহমান রোহেল ও কাওসার আহমেদসহ কারিগরি কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং খেলাপি বিদ্যুৎ গ্রাহকের বকেয়া আদায়ের জন্য বিক্রয় ও বিতরণ বিভাগ-বাকলিয়ার আওতাধীন রসুলবাগ, এয়ার মো. স্কুল লেন, ওমর আলী মাতব্বর রোড, কাপাসগোলা এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসব এলাকার গ্রাহকদের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় মামলা ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. মনিরুজ্জামান বলেন, বিদ্যুৎ আদালতে বকেয়া বিল বাবদ আট লাখ ৩১ হাজার ৪০০ টাকা ও জরিমানা বাবদ তিন লাখ টাকা আদায়ের লক্ষ্যে মামলা করা হয়েছে।