স্পোর্টস

বিপিএল সপ্তম আসরে বাড়ছে ভেন্যু!

ক্রীড়া প্রতিবেদক: চলতি বছরের শেষদিকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। জমজমাট এ টুর্নামেন্টের গত আসর হয়েছিল গেল জানুয়ারি-ফেব্রুয়ারিতে দেশের তিনটি ভেন্যুতে। কিন্তু এবার সেই সংখ্যাটা বেড়ে হচ্ছে চার। এমনটাই জানা গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে। তবে ব্যাপারটি এখনও চূড়ান্ত হয়নি।
এক বছর দুটি বিপিএলের আয়োজন বেশ কয়েকমাস ধরেই আলোচনায় ছিল বিসিবির। কিন্তু একাধিক ফ্র্যাঞ্চাইজি নিজেদের আপত্তির কথা জানালে পরিকল্পনা পিছিয়ে দেওয়ার কথা উঠে। কিন্তু আন্তর্জাতিক সূচিতে কোনো ফাঁকা সøট না পাওয়ায় আগামী ডিসেম্বরেই বিপিএল আয়োজনের প্রস্তুতি নিতে যাচ্ছে বিসিবি। এ ব্যাপারে বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল বলেন, ‘এ বছরের শেষে বিপিএল সপ্তম আসর অনুষ্ঠিত হবে। যেটা হয়ে গেল এটা ছিল ২০১৮ এর বিপিএল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ২ মাস পিছিয়ে জানুয়ারিতে করা হয়েছিল ষষ্ঠ আসরটি। সেটা ছিল জাতীয় স্বার্থে। প্রতি বছর তো নির্বাচন হবে না। কাজেই এ বছরের সøটে আরেকটি বিপিএল হবে। নভেম্বর-ডিসেম্বরের পেছনে আমরা যাব না।’
গেল বিপিএলে ভেন্যু ছিল ঢাকা, চট্টগ্রাম ও সিলেট। কিন্তু এবার এ তালিকায় খুলনাকে যোগ করতে চায় বিপিএল গভর্নিং কাউন্সিল। ম্যাচ আয়োজনের জন্য ভেন্যু সংস্কার, হোটেলের মান উন্নয়ন এবং রাস্তা-ঘাটের সংস্কারের কথা জানিয়েছেন শেখ সোহেল।
বিপিএল সপ্তম আসরের কারণে ডিসেম্বরে থাকা বাংলাদেশ দলের শ্রীলঙ্কার সফর এগিয়ে আনা হয়েছে জুলাইয়ে। ওই সময় তিনটি ওয়ানডে খেলতে দ্বীপ রাষ্ট্রে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু গত মাসে শ্রীলঙ্কায় ঘটে যাওয়া ভয়ঙ্কর সন্ত্রাসী হামলার পর থেকে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে বেশ। তাই ক্রিকেটারদের শ্রীলঙ্কায় পাঠানোর আগে নিরাপত্তার নিবিড় পর্যবেক্ষণ করছে বিসিবি। সফরের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে বিভিন্ন নিরাপত্তা সংস্থা, শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে কথা বলবে বিসিবি, এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

সর্বশেষ..