স্পোর্টস

বিশ্বকাপের দেশে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপের আগে প্রস্তুতিপর্বে স্বপ্নের ক্রিকেট খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। শুরুতেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ক্রিকেটের শিরোপা জিতে নিয়েছে টাইগাররা। সে সফল মিশন শেষে এবার বিশ্বকাপের দেশ ইংল্যান্ডে সাকিব-মুশফিকরা। গতকাল রোববার প্রথম প্রহরে ইংল্যান্ডের লেস্টারে পা রাখেন ক্রিকেটাররা।
প্রথমবারের মতো ট্রফি জয়ের আনন্দ নিয়ে সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমানরা ডাবলিন থেকে চলে গেলেন লেস্টারে। এবার বিশ্বকাপ নিয়ে ভাবনার পালা। হাসিমুখে, নির্ভার হয়েই খেলতে গেলেন সবাই। সেলফিতে ক্রিকেটারদের প্রাণবন্ত চেহারাটাই ধরা পড়ল। মোস্তাফিজুর রহমান শনিবার রাতেই জানান দেন দল ডাবলিন ছেড়েছে। এরপর মধ্যরাতে সৌম্য সরকার আরেকটি ছবি পোস্ট করে ভক্তদের জানালেন বাংলাদেশ দল পৌঁছে গেছে বিশ্বকাপের দেশ ইংল্যান্ডে।
এরপর লন্ডন থেকে তিন ঘণ্টার বাস জার্নি শেষে লেস্টারে যায় বাংলাদেশ দল। সেখানেই এখন চলবে বিসিবির খরচে হবে চার দিনের অনুশীলন ক্যাম্প। বৃহস্পতিবার দল যাবে কার্ডিফে। তারপর থেকেই শুরু হবে বিশ্বকাপ মিশন। বাংলাদেশ থাকবে আইসিসির নিয়ন্ত্রণে। দল নেবে বিশ্বকাপ আয়োজক দেশের আতিথেয়তা।
আপাতত ছুটির মেজাজে আছেন ক্রিকেটাররা। এরই মধ্যে ছুটি নিয়ে ঢাকায় ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পরিবারের সঙ্গে সময় কাটাতে দুবাইয়ে আছেন তামিম ইকবাল। এছাড়াও দেশে ফিরেছেন ত্রিদেশীয় সিরিজে দলে থাকা তাসকিন আহমেদ, ইয়াসির আলী রাব্বি, নাঈম হাসান ও ফরহাদ রেজা।
এর মধ্যে ২৪ মে থেকেই শুরু বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ দুটি ২৬ ও ২৮ মে। অনুষ্ঠিত হবে কার্ডিফে। এ কারণেই ২৩ মে লেস্টার ছেড়ে কার্ডিফে যাবে টাইগার ক্রিকেটাররা। দুবাই থেকে তামিম ইকবাল এবং দেশ থেকে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যোগ দেবেন দলের সঙ্গে।
৩০ মে শুরু বিশ্বকাপ মিশন। তবে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ওভালে।

সর্বশেষ..