বিশ্বকাপে অনিশ্চিত কোম্পানি

ক্রীড়া ডেস্ক : পর্তুগালের বিপক্ষে গত পরশু প্রীতি ম্যাচের শুরুতেই পড়েছিলেন কুচকির চোটে, যা কাল হয়ে দেখা দিয়েছে বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানির। তৈরি হয়েছে বিশ্বকাপে খেলায় অনিশ্চয়তা।
৩২ বছর বয়সী কোম্পানি গতকাল রোববারই স্ক্যান করাবেন চোটাক্রান্ত অংশে। এর পরই আসলে জানা যাবে, তিনি বিশ্বকাপে খেলতে পারবেন কি না। এ নিয়ে বেলজিয়াম কোচ রবার্তো মারটিনেজ বলছেন, ‘সে যেভাবে মাঠ ছেড়েছে, সেটা দুশ্চিন্তার বিষয়ই বটে। আগামী ৪৮ ঘণ্টার মাঝে জানা যাবে সে আঘাতটা কতটুকু গুরুতর। সে বারবার নিজের ব্যথার কথা বলছিল মাঠ ছাড়ার সময়। সে এখন তরুণ নয়, নিজের শরীরের ব্যাপারে ভালোমতোই জানে। ওই সময় মাঠ না ছাড়লে অবস্থা আরও খারাপের দিকে যেতে পারত।’
মূলত ক্লাব ফুটবলের মৌসুম থেকেই চোট বয়ে বেড়াচ্ছিলেন ভিনসেন্ট। এতদিন তিনি ভুগছিলেন মাসল ও হাঁটুর চোটে। এবার পড়লেন কুচকির চোটে। সব মিলিয়ে তার বিশ্বকাপে খেলা নিয়ে তৈরি হয়েছে যথেষ্ট শঙ্কা।
১৮ জুন পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে বেলজিয়ামের বিশ্বকাপ মিশন শুরু হবে। এর ১০ দিন পর দলটি লড়বে ইংল্যান্ডের বিপক্ষে। যদিও এখনও রাশিয়া যাওয়া দলের চ‚ড়ান্ত সদ্যস্যের নাম ঘোষণা করেননি মারটিনেজ।