স্পোর্টস

বিশ্বকাপ শেষ ধাওয়ানের!

ক্রীড়া ডেস্ক: টানা দুই জয়ে উড়তে থাকা ভারতীয় দলের জন্য দুঃসংবাদ। ইনজুরিতে পড়েছেন দলের তারকা ক্রিকেটার শিখর ধাওয়ান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা এই ওপেনার তিন সপ্তাহের জন্য চলে গেছেন মাঠের বাইরে। বলা হচ্ছে বিশ্বকাপটাই শেষ হয়ে গেছে তার। গত রোববার কেনিংটন ওভালে শতরান করা ম্যাচেই বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পান ধাওয়ান। এ অবস্থায় চিকিৎসকরা কমপক্ষে ২১ দিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দিলেন এই ব্যাটসম্যানকে।
আগামীকাল ট্রেন্টব্রিজে নিউজিল্যান্ড ও রোববার পাকিস্তানের বিপক্ষে মাঠে দেখা যাবে না তাকে। একইসঙ্গে বিশ্বকাপও শেষ হয়ে যেতে পারে ধাওয়ানের। বাঁ-হাতের বুড়ো আঙুলে হেয়ারলাইন ফ্র্যাকচার নিয়ে দেশেও ফিরতে হতে পারে তাকে।
ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে নাথান কোল্টার নাইলের বলে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। তার পরও খেলা চালিয়ে করেন শতরান। ১০৯ বলে ১১৭ রান করেন তিনি। এরপর ফিল্ডিংয়ে দেখা যায়নি তাকে। তার বদলে ফিল্ডার ছিলেন রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারায় ভারত।
গত মঙ্গলবার আঙুলে স্ক্যান করানো শেষে এ নিয়ে মন্তব্য করবেন ভারতীয় দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট। তবে ইতিবাচক কোনো খবর নেই। এ অবস্থায় রোহিত শর্মার সঙ্গে ভারতের ব্যাটিংয়ে ওপেন করতে পারেন লোকেশ রাহুল। মিডলঅর্ডারে থাকবেন দিনেশ কার্তিক কিংবা বিজয় শঙ্কর।

 

সর্বশেষ..