স্পোর্টস

বিশ্বের দামি একাদশে নেই রোনালদো-মেসি

ক্রীড়া ডেস্ক: বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা তারা দুজন। কিন্তু ইউরোপের ফুটবলের দলবদলে সেই তারকা পাননি ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এদিকে ট্রান্সফার ফিতেও ফুটবল এ দলের সেরা এগারোতেও নেই তারা।
শৈশব থেকে বার্সেলোনাতেই খেলছেন মেসি। কিন্তু রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ মাতিয়ে এখন জুভেন্টাসের হয়ে খেলছেন। তারপরও এ ফরোয়ার্ড জায়গা পাননি বিশ্বের দামি একাদশে। কারণ তার চেয়ে বেশি মূল্যে দলবদল সেরেছেন নেইমার, কিলিয়ান এমবাপে, ফিলিপে কৌতিনহোরা।
গত পরশু রেকর্ড ৮৮ মিলিয়ন ইউরোতে লিস্টার সিটি থেকে ইংলিশ ডিফেন্ডার হ্যারি মাগুইরেকে দলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাব ফুটবলে তার চেয়ে দামি ডিফেন্ডার আর নেই। তবে এ তালিকায় জায়গা পেয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ছয়জন, লা লিগা থেকে দুই, ফ্রেঞ্চ লিগ থেকে দুই এবং বুন্দেসলিগা থেকে একজন খেলোয়াড়।

বিশ্বের সেরা দামি একাদশ
গোলরক্ষক: কেপা আরজিবালাগা (চেলসি, ৮০ মিলিয়ন ইউরো)।
রক্ষণভাগ: কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি, ৫৬.৭ মিলিয়ন ইউরো), ভার্জিন ফন ডাইক (লিভারপুল, ৮৫ মিলিয়ন ইউরো), হ্যারি মাগুইরে (ম্যানচেস্টার ইউনাইটেড, ৮৮ মিলিয়ন ইউরো), লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ, ৮০ মিলিয়ন ইউরো)।
মধ্যমাঠ: রদ্রি (ম্যানচেস্টার সিটি, ৭০ মিলিয়ন ইউরো), পল পগবা (ম্যানচেস্টার ইউনাইটেড, ১০৫ মিলিয়ন ইউরো), ফ্রেঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা, ৭৫ মিলিয়ন ইউরো)।
আক্রমণভাগ: ফিলিপে কৌতিনহো (বার্সেলোনা, ১২০ মিলিয়ন ইউরো), নেইমার (পিএসজি, ২২২ মিলিয়ন ইউরো), কিলিয়ান এমবাপে (পিএসজি, ১৮০ মিলিয়ন ইউরো)।

সর্বশেষ..



/* ]]> */